| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল সুষ্ঠু নির্বাচন, রাষ্ট্রের স্থিতিশীলতার প্রশ্নেই অত্যন্ত জরুরি


সুষ্ঠু নির্বাচন, রাষ্ট্রের স্থিতিশীলতার প্রশ্নেই অত্যন্ত জরুরি


রহমত ডেস্ক     22 July, 2022     05:57 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, আগামী দ্বাদশ নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া রাষ্ট্রের স্থিতিশীলতার প্রশ্নেই অত্যন্ত জরুরি। না হলে অর্থনৈতিক ও রাজনৈতিক সংকটে অভ্যন্তরীণ স্থিতিশীলতায় চরম ঝুঁকি সৃষ্টি হবে। ভূ-রাজনীতিতে প্রতিরক্ষা ব্যবস্থাসহ রাষ্ট্রের নিরাপত্তাও হুমকিতে পড়ার সমূহ সম্ভাবনা রয়েছে। এমতাবস্থায় একটি গ্রহণযোগ্য নির্বাচন জরুরি।

আজ (২২ জুলাই) শুক্রবার বিকালে ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ‘ইসলামী সামজ প্রতিষ্ঠায় আত্মশুদ্ধির প্রয়োজনীয়তা’ শীর্ষক আলোচনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সংগঠনের সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ আলমের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সেক্রেটারী ডা. শহিদুল ইসলামের পরিচালনায় গ্রুপভিত্তিক আলোচনায় অংশ নেন আলহাজ্ব আনোয়ার হোসেন, মু. ফজলুল হক মৃধা, মাওলানা নজরুল ইসলাম, আলহাজ্ব নজরুল ইসলাম খোকন, এইচ এম রফিকুল ইসলাম প্রমুখ।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, কর্তৃত্ববাদী দলীয় সরকার ক্ষমতায় রেখে জনগণের ভোটাধিকার নিশ্চিত হবে না। ফলে সরকারের অধীন ও অধীনস্থ থেকে নির্বাচন কমিশনের প্রস্তাবিত রোডম্যাপ ভোটাধিকার প্রতিষ্ঠার ক্ষেত্রে কোনও ভূমিকা রাখতে পারবেনা। নির্বাচন কমিশনের সংলাপ পাতানো নির্বাচনের নাটক বলেই মনে হয়। ইসলামী সমাজ গঠনে নেতাকর্মীদেরকে অনুপম আদর্শবান, ত্যাগী ও উন্নত আমলের অধিকারী হতে হবে। দিনে সংগঠনের কাজ এবং রাতে মহান প্রভুর কাছে নিজকে সঁপে দিতে হবে। এছাড়া দীনকে বিজীয় আদর্শ হিসেবে প্রতিষ্ঠা করা যাবে না।