| |
               

মূল পাতা ইসলাম সত্য সঠিক পথেই আমাদের মহাসাফল্য


সত্য সঠিক পথেই আমাদের মহাসাফল্য


রহমত ডেস্ক     22 July, 2022     05:52 PM    


জাতীয় ইমাম সমাজের মহাসচিব মুফতি মিনহাজ উদ্দিন বলেছেন, আল্লাহর ভয় ও সত্য সঠিক পথেই রয়েছে আমাদের মহাসাফল্য। আজকের সমাজের মানুষ সাফল্যের পেছনে দৌড়াচ্ছে, কেউ মনে করছেন অর্থবিত্তের মাঝে সফলতা রয়েছে যে কারণে হালাল হারামের তোয়াক্কা না করে দুর্নীতি, সুদ ঘুষসহ বিভিন্ন কৌশলে অন্যায়ভাবে সম্পদ অর্জনে ব্যস্ত। আজ (২২ জুলাই) শুক্রবার রাজধানীর ঢাকার ঐতিহ্যবাহী চকবাজার শাহী মসজিদে জুমার খুতবা পূর্ব বয়ানে তিনি এসব কথা বলেন।

মুফতি মিনহাজ উদ্দিন বলেন, আবার কেউ ভাবছেন ক্ষমতা আধিপত্যের মাঝে রয়েছে সাফল্য, যে কারণে ক্ষমতা কুক্ষিগত করবার জন্য নানা অনিয়মে জড়িয়ে পড়ছেন এবং জুলুম নির্যাতনে লিপ্ত হচ্ছেন। আবার অনেকে ভাবেন জোশ খ্যাতির মাঝে রয়েছে সফলতা। যে কারণে মিথ্যা, ধোকা, লৌকিকতার মাধ্যমে সাফল্য তালাশ করছেন। এতদাসত্বেও চ‚ড়ান্ত সফলতার চিড়া ধরা দিচ্ছে না, বরঞ্চ এ অন্যায় প্রতিযোগিতায় মানুষ আরো বেশি ক্লান্ত ও হতাশ হয়ে পড়ছে। আসল মহাসাফল্য কোন পথে আসবে সে কথা আল্লাহ সাড়ে চৌদ্দশ বছর আগেই বিশ্ববাসীকে জানিয়েছেন।

তিনি আরো বলেন, মহান আল্লাহ ইরশাদ ফরমান, ‘হে ঈমানদারগণ! আল্লাহকে ভয় কর এবং সঠিক কথা বল। তাহলে তিনি তোমাদের কর্মকে ক্রটিমুক্ত করবেন এবং তোমাদের পাপরাশি ক্ষমা করবেন। আর যারা আল্লাহ ও তাঁর রাসূলের আনুগত্য করে, তারা অবশ্যই মহাসাফল্য অর্জন করবে। [সূরা আহযাব] জীবনের সর্বত্র আল্লাহর ভয় এবং সত্য সঠিক কথাবলা পথচলা আল্লাহ খুব পছন্দ করেন। এ পথে চলতে গিয়ে কখনো শয়তান ধোঁকা দিতে পারে, ভয় নেই কারণ আল্লাহ বলেছেন, ‘আর তোমরা হীনবল হয়ো না এবং দুঃখিত হয়ো না, তোমরাই হবে সর্বোপরি (বিজয়ী); যদি তোমরা বিশ্বাসী হও।’ সুতরাং ঈমানদার আল্লাহকে ভয় করে, সত্য সঠিক পথে আল্লাহ তাঁর রাসূলের আনুগত্যের মাধ্যমে নিজের জীবনের মহাসফলতা অর্জন করবে। এটাই একমাত্র পথ, বাকি সব মরিচিকা আর ধোকা। মহান আল্লাহ আমাদের সকলকে সঠিক পথ প্রদর্শন করুন আমিন।