| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন নিরাপদ ক্যাম্পাসের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ


নিরাপদ ক্যাম্পাসের দাবিতে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের বিক্ষোভ


রহমত ডেস্ক     21 July, 2022     04:23 PM    


এক ছাত্রীকে যৌন হেনস্তার ঘটনার বিচার ও নিরাপদ ক্যাম্পাসের দাবিতে বিক্ষোভ করেছেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ (২১ জুলাই) বৃহস্পতিবার  দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা চত্বরসহ বিভিন্ন জায়গায় এ কর্মসূচি পালন করেন তারা। একই সময় শহীদ মিনার প্রাঙ্গণে প্রগতিশীল ছাত্র জোটের ব্যানারেও প্রতিবাদ সমাবেশ করেন বেশ কিছু শিক্ষার্থী।

এসময় রসায়ন বিভাগের ছাত্রী সাজিয়া আহমেদ বলেন, যে ঘটনার বিচার চার ঘণ্টার মধ্যে হওয়ার কথা ছিল সে ঘটনার চারদিন পেরিয়ে গেলেও প্রশাসন কিছু করতে পারেনি। ক্যাম্পাসকে আমরা আমাদের বাড়ির মতো মনে করি। এখানে প্রশাসন আমাদের অভিভাবক। বাড়িতে আমাদের অভিভাবকরাই নিরাপত্তা নিশ্চিত করতে পারছে না, যা দুঃখজনক। এর আগে বুধবার রাত ১০টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত একই দাবিতে উপাচার্য ভবনের রাস্তা আটকে বিক্ষোভ করেন বিভিন্ন হলের ছাত্রীরা। পরে প্রশাসনের আশ্বাসের ভিত্তিতে হলে ফিরে যান তারা।

এদিকে চলমান ঘটনার সঙ্গে জড়িতদের স্থায়ী বহিষ্কারসহ কঠোর শাস্তির দাবি জানিয়েছে চবি ছাত্রদল। বৃহস্পতিবার সংগঠনটির দপ্তর সম্পাদক সাজ্জাদ হোসেন হৃদয় স্বাক্ষরিত এক চিঠিতে এ নিন্দা জানান তারা। এর আগে গত রোববার (১৭ জুলাই) বন্ধুর সঙ্গে হাঁটতে বেরিয়ে যৌন হেনস্তার শিকার হন চবির এক ছাত্রী। ওই সময় তার বন্ধুকেও মারধর করা হয়। রোববার রাত ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রীতিলতা হল থেকে বোটানিক্যাল গার্ডেনে যাওয়ার রাস্তায় এ ঘটনা ঘটে।