| |
               

মূল পাতা রাজনীতি ইসলামী দল বন্দি আলেমদের মুক্তিসহ ৭ দাবি বাংলাদেশ ইসলামি ঐক্যজোটের


বন্দি আলেমদের মুক্তিসহ ৭ দাবি বাংলাদেশ ইসলামি ঐক্যজোটের


রহমত ডেস্ক     21 July, 2022     02:41 PM    


দেশের সহজ-সরল গরিব আলেমরা কারাগারে আছেন। এদের পরিবার-পরিজন ধ্বংসের সম্মুখীন। তাই এ সমস্ত নিরীহ আলেমদের জামিনে মুক্তি দিয়ে মামলাগুলো দ্রুত তদন্ত করার জোর দাবি জানিয়েছে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট।

দাবিগুলো হলো : ১. দেশ বিরোধী ষড়যন্ত্রকারী মাস্টার মাইন্ডদের সঠিক তালিকা করে এদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে। ২. নতুন রাজনৈতিক দল নিবন্ধন বিষয়ে কমিশনের ৩টি অপশনই অযৌক্তিক। বিশেষ করে অপশন একেবারেই অগ্রহণযোগ্য। বিশেষ করে ভোটারদের প্রকাশ্য সমর্থনের কাগজপত্র জমা দেওয়া অসাংবিধানিক, আরপিও থেকে এমন বিধান সম্পূর্ণ বাতিল করতে হবে। আমাদের দাবি ২০টি কর্ম জেলা কার্যালয় এবং ৫০টি জেলা কার্যকরী কার্যালয়ে এবং ১০০টি উপজেলা কমিটি থাকতে পারে। ৩. বিশ্বের এই সংকটের সময় বিদ্যুৎ সঞ্চয়সহ জ্বালানি শৃঙ্খলা বজায় রাখতে সরকারি উদ্যোগকে বাংলাদেশ ইসলামি ঐক্যজোট সমর্থন করে তবে একইসঙ্গে আমাদের প্রস্তাব দেশের এই ক্রান্তিকালে মন্ত্রী, এমপি, সরকারি-বেসরকারি কর্মকর্তা ও বিত্তবানদের বাড়ি থেকে ৬ মাসের জন্য এয়ার কন্ডিশন ও অনর্থক বিদ্যুৎ ব্যবহার বন্ধের আইনি পদক্ষেপ নিতে হবে। ৪. বিদেশ ভ্রমণ নিষিদ্ধ করতে হবে। ৫. কৃষি খাতে ভর্তুকি বাড়িয়ে খাদ্য উৎপাদন ব্যাপক বৃদ্ধি করার ব্যবস্থা নিতে হবে। ৬. দুর্নীতিবাজ, মজুদদার, মধ্যসত্ত্বভোগী, সিন্ডিকেট রাজ, বিদেশে টাকা পাচারকারীদের বিরুদ্ধে কার্যকর ব্যবস্থা নিতে হবে। ৭. জেলে থাকা আলেমদের মুক্তি দিতে হবে।

আজ (২১ জুলাই) বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবের জহুর হোসেন চৌধুরী মিলনায়তনে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, ইসলামি ঐক্যজোটের ভাইস চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব জুলকার নাঈম, মোহাম্মদ জামান উদ্দিন, মহাসচিব আল্লামা মনিরুজ্জামান রব্বানী, যুগ্ম মহাসচিব মাওলানা ইউছুফ ছিদ্দিকী, মোহাম্মদ আসাদুজ্জামান খান, বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ খোরশেদ আলম, মাওলানা আব্দুর রহিম হাজারী, মোহাম্মদ শাহ্ আলম খান, মোহাম্মদ আমজাদ হোসেন খোকন, মুফতি বোরহান উদ্দিন আল আজিজী, মুফতি তাজুল ইসলাম, মাওলানা মোহাম্মদ মোশারফ হোসেন মাহমুদ, মোহাম্মদ মোশারফ হোসাইন, মোহাম্মদ আব্দুল হান্নান, মাওলানা সালামত উল্লাহ প্রমুখ।

বাংলাদেশ ইসলামি ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরী বলেছেন, দেশের একশ্রেণির মানুষ দেশবাসীর সংকটকে পুঁজি করে দেশ ও সরকারের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্র চালাচ্ছে। দেশে উগ্রবাদ সৃষ্টির নানামুখী অপচেষ্টা করে যাচ্ছে। নিরীহ আলেমদের ধোঁকা দিয়ে রাস্তায় নামিয়ে যারা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার রজতজয়ন্তী বানচাল করতে চেয়েছিল, সেই যড়যন্ত্রের কুশীলবরা আজ নানা বেশে সরকারি দলের নেতাদের সাথে এমনকি ২/১ জন মন্ত্রীর আপনজনদের সঙ্গে ব্যবসা-বাণিজ্য ও পার্টি করে বেড়াচ্ছে। অথচ সহজ-সরল গরিব আলেমরা কারাগারে আছেন। এদের পরিবার-পরিজন ধ্বংসের সম্মুখীন। তাই এ সমস্ত নিরীহ আলেমদের জামিনে মুক্তি দিয়ে মামলাগুলো দ্রুত তদন্ত করার জোর দাবি জানাচ্ছি।

মিছবাহুর রহমান চৌধুরী বলেন, বাংলাদেশ সফলভাবে করোনা মোকাবেলা করে চলছিল কিন্তু বর্তমান বিশ্বপরিস্থিতির কারণে বাংলাদেশও অর্থনৈতিক চ্যালেঞ্জের সম্মুখীন হয়েছে। যখন দেশের মানুষ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, তখন চিহ্নিত ষড়যন্ত্রকারীদের মাস্টার মাইন্ডরা মিথ্যাচার ও ভ্রষ্টাচারের মাধ্যমে দেশবাসীর মনে আতঙ্ক সৃষ্টি করে ঘোলা পানিতে মাছ শিকারের পরিকল্পনা করছে। এই কুচক্রি মাস্টার মাইন্ডদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানাচ্ছি। বিদেশে টাকা পাচারকারী চক্র রিজার্ভ অনেক কমিয়ে ফেলেছে। দুর্নীতিবাজ লুটেরা ও সিন্ডিকেটবাজরা রাজনীতিতে ঢুকে পড়েছে। রাজনীতি মাফিয়া চক্রের কাছে দিন দিন জিম্মি হয়ে পড়েছে। দেশের প্রয়োজনে মন্ত্রী, এমপিসহ সব দলের রাজনৈতিক নেতৃবৃন্দ, সরকারি কর্মকর্তা ও ব্যবসায়ীদের তাদের বাড়ি ও অফিসে ছয় মাসের জন্য এয়ারকন্ডিশন বন্ধ, পরিবার প্রতি ১টার অতিরিক্ত গাড়ি ব্যবহার আইন করে নিষিদ্ধ করতে হবে। বিদ্যুৎ ও গ্যাসের চুরি বন্ধ করতে হবে। সরকারি-বেসরকারি অফিসের সময় কমিয়ে আনতে হবে।