| |
               

মূল পাতা জাতীয় সরকার ‘নির্বাচন ঘনিয়ে এলেই একটি মহল অরাজকতা সৃষ্টি করে’


‘নির্বাচন ঘনিয়ে এলেই একটি মহল অরাজকতা সৃষ্টি করে’


রহমত ডেস্ক     21 July, 2022     03:21 PM    


ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান বলেছেন, নির্বাচন ঘনিয়ে এলেই একটি মহল নির্বাচনকে বানচাল করতে নানান ধরনের অরাজকতা সৃষ্টি করে। নড়াইলের ঘটনা এরই বহিপ্রকাশ। ঘটনা ছোট নাকি বড় সেটি মুখ্য বিষয় নয়। ঘটনাটি ঘটলো কেন এটি হচ্ছে সরকারের মূল প্রশ্ন। আমরা তা খুঁজে বের করার চেষ্টা করছি। আমি নিজে ঘটনাস্থল পরিদর্শন করেছি। স্থানীয় জনসাধারণের সঙ্গে কথা বলেছি। ডিসি ও ইউএনও মাঠে কাজ করছেন। অনেককে গ্রেফতার করা হয়েছে। ফেসবুকে এটা কারা ছড়িয়েছে সেটা খুঁজে বের করা হচ্ছে।

আজ (২১ জুলাই) বৃহস্পতিবার মন্ত্রণালয়ের নিজ কক্ষে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বাড়াতে ধর্ম মন্ত্রণালয়ের ব্যাপক কর্মসূচির অংশ হিসেবে একটি চুক্তি সই অনুষ্ঠান শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালেন তিনি এসব কথা বলেন। কর্মসূচি বাস্তবায়নের বিষয়ে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় এবং মিডিয়া পরামর্শক প্রতিষ্ঠান ‘বাংলার ঢোল লিমিটেড’ এবং আইসিটি পরামর্শক প্রতিষ্ঠান রিভ সিস্টেম লিমিটেডেরে মধ্যে এই চুক্তি সই হয়েছে। চুক্তি সই অনুষ্ঠানে ধর্মপ্রতিমন্ত্রী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে ‘ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ’ প্রকল্পের পরিচালক আবদুল্লা আল শাহিন, বাংলা ঢোল লিমিটেডের ব্যাবস্থাপনা পরিচালক এনামুল হক এবং রিভ সিস্টেম লিমিটেডের যৌথ উদ্যোগ অংশীদার অ্যাডি সফট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচলাক সাকিব রাব্বানী নিজ নিজ পক্ষে চুক্তিতে সই করেন।

ধর্ম প্রতিমন্ত্রী বলেন, ধর্ম মন্ত্রণালয় জনগণের মাঝে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বাড়াতে ব্যাপক কর্মসূচি বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে। আগামী একবছর প্রচারধর্মী এ কর্মসূচি বাস্তবায়ন হবে। মন্ত্রণালয়ের ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতা বৃদ্ধিকরণ প্রকল্পের আওতায় একটি মিডিয়া প্রতিষ্ঠান, একটি আইসিটি পরামর্শক প্রতিষ্ঠান এসব কর্মসূচি বাস্তবায়ন করবে। এ প্রকল্পে ২৫ কোটি টাকা ব্যয় হবে। এসব প্রতিষ্ঠানের সঙ্গে ধর্ম মন্ত্রণালয় একটি চুক্তি সই করেছে।