| |
               

মূল পাতা জাতীয় বাংলাদেশ ব্যাংককে আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাজে স্বচ্ছতা নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতির


বাংলাদেশ ব্যাংককে আর্থিক প্রতিষ্ঠানগুলোর কাজে স্বচ্ছতা নিশ্চিত করার নির্দেশ রাষ্ট্রপতির


রহমত ডেস্ক     19 July, 2022     09:11 PM    


বাংলাদেশ ব্যাংককে বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের কার্যক্রমে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কার্যকর পদক্ষেপ গ্রহণের নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ। তিনি দেশীয় আর্থিক বাজারের প্রসার ও উন্নয়নে কার্যকর পদক্ষেপ গ্রহণ করতেও বাংলাদেশ ব্যাংককে তাগিদ দেন।

আজ (১৯ জুলাই) মঙ্গলবার সন্ধ্যায় বঙ্গভবনে বাংলাদেশ ব্যাংকের নবনিযুক্ত গভর্নর আব্দুর রউফ তালুকদার তাঁর সাথে সৌজন্য সাক্ষাৎকালে রাষ্ট্রপতি এ নির্দেশনা দেন। রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম সালাহ উদ্দিন ইসলাম এবং সচিব (সংযুক্ত) মোঃ ওয়াহিদুল ইসলাম খান এ সময় উপস্থিত ছিলেন।

নতুন গভর্নরকে অভিনন্দন জানিয়ে রাষ্ট্রপতি আশা করেন, বাংলাদেশ ব্যাংক আর্থিক খাতের প্রকৃত নিয়ন্ত্রক সংস্থা হিসেবে প্রতিষ্ঠানটি পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করবেন। নবনিযুক্ত গভর্নর তার দায়িত্ব পালনে রাষ্ট্রপতিকে সার্বিক সহযোগিতা ও দিকনির্দেশনা কামনা করেন। করোনা মহামারী ও রাশিয়া ইউক্রেন যুদ্ধের প্রেক্ষাপটে দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা রক্ষায় আর্থিক ব্যবস্থাপনা খুবই গুরুত্বপূর্ণ। এ ব্যাপারে বাংলাদেশ ব্যাংকের কার্যক্রম আরো জোরদার করার ও পরামর্শ দেন।