| |
               

মূল পাতা জাতীয় হেফাজতের সঙ্গে আপস করা আত্মহত্যার শামিল: শাহরিয়ার কবির


হেফাজতের সঙ্গে আপস করা আত্মহত্যার শামিল: শাহরিয়ার কবির


রহমত ডেস্ক     16 July, 2022     08:57 PM    


একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবির বলেছেন, হেফাজতের সঙ্গে আপস করা আত্মহত্যার শামিল। ১৪ দলকে আহ্বান জানিয়ে তিনি বলেন, সাম্প্রদায়িক শক্তি ও স্বাধীনতাবিরোধীদের মোকাবিলায় গণজাগরণ ও গণআন্দোলন গড়ে তুলতে হবে।

আজ (১৬ জুলাই) শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে  রাজধানীর জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম মিলনায়তনে শহীদ জাহানারা ইমাম স্মরণে এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘মুক্তিযুদ্ধের চেতনা ও বাংলাদেশের সাম্প্রতিক সাম্প্রদায়িক পরিস্থিতি’ শীর্ষক এই সভার আয়োজন করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি।

শাহরিয়ার কবির আশঙ্কা প্রকাশ করে করে বলেন, ‘‘শহীদ জননী জাহানারা ইমাম গোলাম আযমসহ স্বাধীনতা বিরোধী যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে আন্দোলন করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন করতে চেয়েছেন। যুদ্ধাপরাধীদের বিচার আংশিক হলেও যুদ্ধাপরাধী দল হিসেবে জামায়াতের বিচার অদৃশ্য কারণে আটকে আছে। এই বিচার না হলে সাম্প্রদায়িক শক্তি আস্কারা পেতে পেতে দেশকে আফগানিস্তানের মত ভয়াবহ অবস্থায় নিয়ে যাবে।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক সৈয়দ আনোয়ার হোসেন বলেন, ‘‘রাষ্ট্রধর্ম ইসলাম মানবিকতার শক্র, জাতীয়তার শক্র, গণতন্ত্রের শক্র ও সমাজতন্ত্রের শক্র। উগ্র সাম্প্রদায়িক শক্তির নবউত্থানকে সম্মিলিতভাবে মোকাবেলা করতে হবে।”