| |
               

মূল পাতা রাজনীতি রাষ্ট্রে খুন-হত্যা মারাত্মক আকার ধারণ করছে : চরমোনাই পীর


রাষ্ট্রে খুন-হত্যা মারাত্মক আকার ধারণ করছে : চরমোনাই পীর


রহমত ডেস্ক     05 July, 2022     05:58 AM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, মানুষের অন্তর থেকে আল্লাহর ভয় উঠে যাওয়ার কারণে মানুষ অপরাধ প্রবণ হয়ে উঠছে। ফলে ভয়াবহ মাদক, সন্ত্রাস ও কিশোর গ্যাংয়ে জড়িয়ে খুন-খারাবী, হত্যা, ধর্ষণ, নারী নির্যাতন ও অপহরণের মত অপরাধ করছে। পত্রিকার পাতা খুললেই খুন আর খুন। সমাজ ও রাষ্ট্রে খুন-হত্যা মারাত্মক আকার ধারণ করছে।

মঙ্গলবার (৫ জুলাই) পুরানা পল্টনস্থ দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিভিন্ন রাজনৈতিক এবং ইসলামী আন্দোলনের বিভিন্ন পর্যায়ের দায়িত্বশীলদের সাথে আলোচনাকালে তিনি এসব কথা বলেন। এ সময় উপস্থিত ছিলেন দলের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব ইঞ্জিনিয়ার আশরাফুল আলম, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, প্রচার ও দাওয়াহ সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আব্দুর রহমান প্রমুখ।

চরমোনাই পীর বলেন, সমাজের সর্বত্র সামান্য অপরাধে একে অপরকে হত্যা করছে। শিক্ষক ছাত্রের অপকর্মের প্রতিবাদ করায় মানুষ গড়ার কারিগর শিক্ষককে পিটিয়ে মেরে ফেলতে দ্বিধা করছে না। কোথায় মনুষত্ববোধ? প্রচলিত শিক্ষায় মানুষকে প্রকৃত মানুষ বানাতে পারেনি। কারণ যে শিক্ষায় মানুষ অপরাধ থেকে ফিরে আসবে, অপরাধের জন্য অন্তরে অনুশোচনা আসবে, সে শিক্ষা হলো ইসলামী শিক্ষা। রাষ্ট্রে ইসলামী শিক্ষা চরম অবহেলিত। মানুষকে প্রকৃত মানুষ হিসেবে গড়ে তুলতে হলে শিক্ষার সকল স্তরে ইসলামী শিক্ষাকে বাধ্যতামূলক করতে হবে। মনে রাখতে হবে, ইসলামই মানবতার একমাত্র মুক্তির গ্যারান্টি।  রাজনীতি মানুষের কল্যাণের জন্য। যে রাজনীতিতে কল্যাণ নেই বরং অকল্যাণ বয়ে আনে তা কোন দেশপ্রেমিক মানুষ করতে পারে না। ইসলাম মেনে চললে দুনিয়া ও আখেরাতে সফল হওয়া যায়। এজন্য ইসলামের আদর্শ সর্বত্র প্রতিষ্ঠার জন্য কাজ করতে হবে। সকলকে ইসলামের সুমহান আদর্শে ফিরে আসার আহ্বান জানান তিনি ।