| |
               

মূল পাতা রাজনীতি আওয়ামী লীগ মনে হয় আলেমদের বিকল্প তৈরি করে ফেলেছে: নূর


আওয়ামী লীগ মনে হয় আলেমদের বিকল্প তৈরি করে ফেলেছে: নূর


রহমত ডেস্ক     03 July, 2022     02:23 PM    


গণ অধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, ‘সাম্রদায়িকতার দোহাই দিয়ে মাদ্রাসা ছাত্রদের গ্রেফতার করা হচ্ছে। তাদের কি মানবাধিকার নেই? গণমাধ্যম কেন তাদের বিষয়ে কথা বলবে না? এটা হতে পারে না।’ আলেমদের ধরার জন্য সরকার পথ খুঁজছিল। মোদি বিরোধী আন্দোলনে তারা সেই পথ পেয়েছে। আওয়ামী লীগ যা শুরু করেছে তাতে মনে হয় আলেমদের বিকল্প তৈরি করে ফেলেছে। আজ সংসদে মমতাজরা যা করছেন।’

আজ (০৩ জুলাই) রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘হয়রানিমূলক মামলায় রাজবন্দি ও ধর্মীয় নেতাদের দীর্ঘ কারাবাস: নাগরিক সমাজের উদ্বেগ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ কথা বলেন। গণ মতামত কেন্দ্র নামে একটি সংগঠন  এই আলোচনার আয়োজন করে।

নুর বলেন, ‘সরকারেরর সবচেয়ে ভঙ্গুর অবস্থা এখন। বিরোধীদলের দুর্বলতার কারণে তারা বারবার পার পেয়ে যাচ্ছে। রাজনৈতিক আন্দোলন এবং সরকারের পতন ছাড়া দেশের পরিবর্তন সম্ভব নয়। দলমত ভুলে গিয়ে আন্দোলনে শরিক হতে হবে, সবার প্রতি এই আহ্বান জানাই।’

নুর বলেন, ‘এই সরকার একটি মামলাবাজ সরকার। এই বিষয়গুলো নিয়ে কথা বলতে পারি এখন। আদালতেও ন্যায় বিচার পাওয়া যায়নি। আমার পাসপোর্ট ফিরিয়ে দিচ্ছে না।

’অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। অন্যদের মধ্যে আলোচনায় অংশ নেন নাগরিক ঐক্যের আহবায়ক মাহমুদুর রহমান মান্না, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল অব. সৈয়দ মুহাম্মদ ইবরাহিম প্রমুখ।