| |
               

মূল পাতা জাতীয় আলেমদের মুক্তি না দিলে হাইকোর্ট ঘেরাওয়ের হুঁশিয়ারি জাফরুল্লাহ চৌধুরীর


আলেমদের মুক্তি না দিলে হাইকোর্ট ঘেরাওয়ের হুঁশিয়ারি জাফরুল্লাহ চৌধুরীর


রহমত ডেস্ক     03 July, 2022     04:22 PM    


আলেমদের মুক্তি না দিলে হাইকোর্ট ঘেরাও করে সেখানে ঈদের নামাজ পড়তে দেওয়া হবে না বলে হুঁশিয়ারি দিয়েছেন গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

আজ (০৩ জুলাই) রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাবে ‘হয়রানিমূলক মামলায় রাজবন্দি ও ধর্মীয় নেতাদের দীর্ঘ কারাবাস: নাগরিক সমাজের উদ্বেগ’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ হুঁশিয়ারি দেন। গণ মতামত কেন্দ্র নামে একটি সংগঠন  এই আলোচনার আয়োজন করে।

ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, আগামী দুদিনের মধ্যে আলেম-ওলামাসহ রাজবন্দিদের মুক্তি না দিলে ১০ হাজার মানুষ নিয়ে হাইকোর্ট ঘেরাও করা হবে। সেখানেই বসে থাকব, ঈদের নামাজ পড়তে দেব না।

তিনি বলেন, মাওলানা মামুনুল হকের পরিবারকে গত ১৫ মাসে মাত্র একবার দেখা করতে দেওয়া হয়েছে। তিনিসহ অন্যান্য আলেমদের তাদের পরিবারের সঙ্গে দেখা করতে না দেওয়া জালেমের কাজ।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে গণস্বাস্থ্য কেন্দ্রর এই ট্রাস্টি বলেন, মানবিক না হলে যতই নামাজ, তাহাজ্জুত, কোরআন পড়েন এবং কোরবানি করেন কোনো কাজ হবে না। ক্ষমা পাবেন না। তওবা করেন, আলেমদের মুক্তি দেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবি করে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, ‘হাজি সেলিমকে প্যারোলে মুক্তি দিতে পারেন, কিন্তু খালেদা জিয়াকে পদ্মা সেতু দেখতে দিতে পারেন না।’

বাজেটে কৃষক শ্রমিকদের কথা উল্লেখ নেই মন্তব্য করে গণ স্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা বলেন, 'বাজেট বুঝতে হলে আপনাকে ১৩শ পৃষ্ঠা পড়তে হবে। কয়জনে বই পড়ছে জানি না, এমপি সাহেবেরা কী করছে জানি না। আমাদের বাজেট হচ্ছে চাণক্য পন্ডিতের চালাকি; চারিদিকে খালি প্যাঁচ আর প্যাঁচ।'

তিনি আরও বলেন, ‘জিনিসপত্রের যে দাম বেড়েছে, ১০ তারিখ কি আমরা ঈদ (উদযাপন) করতে পারবো? কিছু লোক করবে, কিন্তু বেশিরভাগ লোক আসের হাসি আসবে না। আমার বাচ্চাটার জন্য কাপড় কিনতে পারবো না, সেমাই বানাতে পারবো না, মাংস পাবো না; এখন তো ভাগের মাংসও পাওয়া যায় না।'