| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত দুর্নীতি বন্ধ করতে হলে তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে: দুদক সচিব


ফাইল ছবি

দুর্নীতি বন্ধ করতে হলে তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে: দুদক সচিব


রহমত ডেস্ক     03 July, 2022     04:08 PM    


দুর্নীতি দমন কমিশন সচিব মো. মাহবুব হোসেন বলেছেন, কেবল আইন করে দুর্নীতি বন্ধ করা যাবে না। দুর্নীতি বন্ধ করতে হলে সারা দেশের জনগণসহ তরুণ সমাজকে এগিয়ে আসতে হবে। 

আজ (০৩ জুলাই)  রবিবার কিশোরগঞ্জে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, সবখানে লোকজনকে দুর্নীতি বিষয়ে সচেতন করার কার্যক্রম চলছে। এর পরও যারা নিয়ম-কানুন না মেনে দুর্নীতি-অনিয়ম করেছে। অবৈধভাবে অর্থসম্পদের মালিক হচ্ছে। তাদের জন্য কড়া বার্ত হচ্ছে, দুর্নীতি দমন কমিশন তৎপর রয়েছে। যেকোনো বিষয় কমিশন খতিয়ে দেখে ব্যবস্থা নেবে। এ ক্ষেত্রে কে কোন দল করে সেটা দেখা হবে না।

কিশোরগঞ্জ শহরের নগুয়া বটতলা এলাকায় দুর্নীতি দমন কমিশনের জেলা কার্যালয় উদ্বোধনকালে কমিশনের সচিব আরো বলেন, সরকার দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতিতে কাজ করছে। কমিশনও এ ব্যাপারে কঠোর অবস্থানে রয়েছে। এ জেলা কার্যালয়ের উদ্বোধনের মধ্য দিয়ে কমিশনের কার্যক্রম আরো বিস্তৃত হবে। দুর্নীতির বিরুদ্ধে কমিশনের সক্ষমতাও বাড়বে।  

কিশোরগঞ্জসহ সারা দেশে দুর্নীতি দমন কমিশনের নতুন ১২টি জেলা কার্যালয় ও সমন্বিত জেলা কার্যালয়ের কার্যক্রম শুরু হয়েছে। আজ রবিবার একযোগে সবগুলো কার্যালয়ের উদ্বোধন হয়েছে। সকালে দুদক সচিব মো. মাহবুব হোসেন দুদকের কিশোরগঞ্জ জেলা কার্যালয় উদ্বোধনকালে এসব তথ্য জানান। এ সময় জানানো হয়, আগের ২৪টি কার্যালয়ের সঙ্গে নতুন ১২টি কার্যালয় যুক্ত হওয়ার ফলে দুদকের দুর্নীতিবিরোধী কার্যক্রম বেগবান হবে।