| |
               

মূল পাতা আন্তর্জাতিক উদয়পুরের ঘটনায় যা বললেন আরশাদ মাদানী (ভিডিও)


উদয়পুরের ঘটনায় যা বললেন আরশাদ মাদানী (ভিডিও)


আন্তর্জাতিক ডেস্ক     29 June, 2022     10:13 PM    


ভারতের ঐতিহ্যবাহী দীনি বিদ্যাপীঠ দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিস জমিয়ত উলামায়ে হিন্দের সভাপতি আল্লামা সাইয়্যিদ আরশাদ মাদানী বলেছেন, আমি রাবেদা আলমে ইসলামির কনফারেন্সে যোগ দিতে মালয়েশিয়া এসেছি। এখানে এসে জানতে পারি ভারতের রাজস্থানের শহর উদয়পুরে একটি ঘটনা ঘটেছে। জমিয়তে উলামায়ে হিন্দু সবসময় আইন হাতে নিয়ে কোনো কাজ করার বিপক্ষে ছিলো। আমরা এ ঘটনার নিন্দা জানাই। আমরা জানি এটা ইসলামের শিক্ষার বিপরিত বিষয়। এমন কাজ করা দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টের নামান্তর। আজ (২৯ জুন) বুধবার মালয়েশিয়া পৌঁছে কর্নাটকের ঘটনার বিষয়ে ভিডিও বার্তায় তিনি এসব কথা বলেন।

আরশাদ মাদানী বলেছেন, যেমনভাবে আমরা সবসময় বলে এসেছি যেনো ধর্ম নিয়ে কটাক্ষকারীদের শাস্তি দেয়া হয়। সরকার কে বারবার আনুরোধ করছি ধর্ম নিয়ে কটাক্ষকারীদের জন্য কঠোর আইন প্রণয়ন করা হোক। তাদের এমন শাস্তি দেয়া হোক যেনো অন্য কেউ এ কাজ করতে সাহস না পায়। দৃষ্ঠান্তমূলক কঠোর শাস্তির ব্যবস্থা করা সরকারের দায়িত্ব। যারা ধর্মকে কটাক্ষ করে তাদের শাস্তি দেয়া সরকারের দায়িত্ব। ভারতে শত শত বছর ধরে যে ধারা চলে আসছে। শান্তি সম্প্রীতি চলমান ধারাকে অব্যহত রাখা দরকার। বরং এটা সবচেয়ে বেশি গুরুত্বপূর্ণ। দেশ ও দেশের মানুষের জন্য শান্তি সম্প্রীতিই সবচেয়ে বেশি প্রয়োজন।

তিনি আরো বলেন, আমার দু:খের সাথে বলতে হয়, আজ যদি সরকার এ ধরণের নিন্দনীয় কাজে আগের থেকে কঠোরভাবে পদক্ষেপ নিয়ে আসতো। আইন প্রণয়ন করতো, তাহলে দেশের মানুষ এমন নেক্কারজনক ঘটনার সাক্ষী হতো না। আমি মুসলিমদের জমিয়তের পক্ষ থেকে আপিল করছি, আপনারা দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্ট হয় এমন কোনো কাজ করবেন না। আজকে যদিও কঠিন পরিস্থিতি আমাদের সামনে রয়েছে। ইনশাআল্লাহ আগামীদিন এ কঠিন পরিস্থিতি থাকবে না। তবে দেশের শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে আমাদের সবার এগিয়ে আসতে হবে।