| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব আল-আকসার মুক্তি অতি সন্নিকটে : ঈসমাইল হানিয়া


আল-আকসার মুক্তি অতি সন্নিকটে : ঈসমাইল হানিয়া


মুসলিম বিশ্ব ডেস্ক     28 June, 2022     08:04 PM    


ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাসের রাজনৈতিক শাখার প্রধান ইসমাইল হানিয়া বলেছেন, আল-আকসা মসজিদ ইসলামিক এবং এটি সম্পূর্ণরূপে মুসলমানদের অন্তর্গত। ফিলিস্তিনের সাথে যারা বিশ্বাসঘাতকতা করেছে, তাদের জানা উচিত যে আল-আকসা মসজিদের মুক্তি অতি সন্নিকটে। ইয়াহুদিবাদী অবৈধ দখলদার ইসরাইলের সঙ্গে যদি প্রতিরোধ আন্দোলনের নতুন করে সংঘাত শুরু হয় তাহলে ফিলিস্তিনিদের ক্ষেপণাস্ত্রের আঘাতে কয়েক মিনিটের মধ্যে ইয়াহুদিবাদী অবৈধ দখলদার ইসরাইলের অস্তিত্ব ধ্বংস হয়ে যাবে। রবিবার (২৬ জুন) লেবাননের রাজধানী বৈরুতে এক সমাবেশে দেয়া বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

ইয়াহুদিবাদী অবৈধ দখলদার ইসরাইলের সঙ্গে কয়েকটি আরব দেশের সম্পর্ক স্বাভাবিকীকরণের কঠোর নিন্দা করে ইসমাইল হানিয়া বলেন, ৭৪ বছর আগে থেকেই লেবানন সম্পূর্ণভাবে ফিলিস্তিনিদের প্রতি সহানুভূতিশীল ছিল। এখন আমরা আল-আকসা মসজিদের মুক্তি আসন্ন মনে করি কারণ আমরা এখন বিজয় এবং উন্নয়নের যুগে অবস্থান করছি। এই উন্নয়ন এবং বিজয়ের বিষয়টি আমাদের জনগণ নির্ধারণ করবে।

তিনি বলেন, গাজা উপত্যকা ইয়াহুদিবাদী অবৈধ দখলদার ইসরায়েলের জল, স্থল এবং আকাশ পথের অবরোধের আওতায় রয়েছে কিন্তু তারপরেও অপারেশন আল-কুদস সোর্ড নামে ইয়াহুদিবাদী অবৈধ দখলদার ইসরাইলের বিরুদ্ধে সামরিক অভিযান পরিচালনা করেছে গাজাবাসী। যার অর্থ হচ্ছে, ইয়াহুদিবাদী অবৈধ দখলদার ইসরাইলের বিরুদ্ধে লড়াইয়ের জন্য প্রস্তুত হচ্ছে গাজা।

তিনি আরো বলেন, অপারেশন আল-কুদস সোর্ডে হামাসের সামরিক শাখা আল-কাসসাম ব্রিগেড ব্যাপকভাবে ক্ষেপণাস্ত্র ব্যবহার করে।  ভবিষ্যতে ইয়াহুদিবাদী অবৈধ দখলদার ইসরাইলের বিরুদ্ধে যুদ্ধে ফিলিস্তিনের ১৫০টি ক্ষেপণাস্ত্র ইসরাইলকে পাঁচ মিনিটের কম সময়ের মধ্যে ধ্বংস করে ফেলবে। তিনি সুস্পষ্ট করে বলেন, দখলদার ইসরাইল সরকার এবং অবৈধ ইহুদি বসতি স্থাপনকারীদের আল-আকসা ও আল-কুদসে কোনো ঠাঁই নেই।