| |
               

মূল পাতা রাজনীতি ধর্মীয় শিক্ষা বাদ দিয়ে সভ্য জাতি গঠন সম্ভব নয় : মাওলানা হামিদী


খেলাফত আন্দোলন মুন্সীগঞ্জ জেলা কমিটি পুনর্গঠিত

ধর্মীয় শিক্ষা বাদ দিয়ে সভ্য জাতি গঠন সম্ভব নয় : মাওলানা হামিদী


রহমত ডেস্ক     28 June, 2022     07:53 PM    


বাংলাদেশ খেলাফত আন্দোলনের নায়েবে আমীর ও ঢাকা মহানগর আমীর মাওলানা মুজিবুর রহমান হামিদী বলেছেন, উলামায়ে কেরাম এদেশের গণমানুষের আস্থা-ভালবাসার কেন্দ্র। বন্যা, জলোচ্ছাসসহ যেকোন প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্থ মানুষের পাশে সবার আগে সহায়তার হাত বাড়িয়ে দেন উলামায়ে কেরাম। সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের পাশে দাড়িয়ে বাংলাদেশ খেলাফত আন্দোলনসহ উলামায়ে কেরামের নেতৃত্বে পরিচালিত বিভিন্ন ইসলামী সংগঠন ও সেবা সংস্থা আবারও তা প্রমাণ করেছেন। মানুষের পাশে দাড়ানোর এই শিক্ষা আমরা পেয়েছি কুরআন ও হাদীসের মর্মবাণী থেকে। কুরআন ও হাদীসের শিক্ষা ব্যতিত মানুষের মধ্যে মানবতাবোধ পরিপূর্ণরুপে প্রস্ফুটিত হতে পারে না। কিন্তু দু:খজনক হলেও সত্য যে, জাতীয়ভাবে একটি ধর্মহীন ও ভোগবাদী প্রজন্ম গড়ে তোলার হীন প্রয়াসে সাধারণ শিক্ষাব্যবস্থা থেকে ধর্মশিক্ষাকে বাদ দেয়া হয়েছে। দেশ ও মানবতার স্বার্থে অবিলম্বে সরকারকে এই সিদ্ধান্ত প্রত্যাহার করতে হবে।

আজ (২৮ জুন) মঙ্গলবার বাদ আসর বাংলাদেশ খেলাফত আন্দোলন মুন্সীগঞ্জ জেলা শাখা কমিটি পুনর্গঠন উপলক্ষে আয়োজিত এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় মাওলানা সিদ্দীকুর রহমানকে আমীর ও মাওলানা উবায়দুল্লাহকে সাধারণ সম্পাদক নির্বাচিত করে ২১ সদস্য বিশিষ্ট জেলা কমিটি গঠন করা হয়।

খেলাফত আন্দোলন মুন্সীগঞ্জ জেলা আহবায়ক মাওলানা সিদ্দীকুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বিশেষ অতিথি ছিলেন খেলাফত আন্দোলনের সাংগঠনিক সম্পাদক মুফতি সুলতান মহিউদ্দীন, সহ সাংগঠনিক সম্পাদক আলহাজ আতিকুর রহমান নান্নু মুন্সী। বক্তব্য রাখেন কেন্দ্রীয় নেতা মাওলানা মাহবুবুর রহমান, মোফাচ্ছির হোসাইন, মাওলানা উবায়দুল্লাহ, মাওলানা তালহা জোবায়ের, মাওলানা সাইফুর রহমান, মাওলানা বাকী বিল্লাহ, মাওলানা মেসবাহ উদ্দিন, মাওলানা সাজ্জাদ হোসাইন, মাওলানা মাসুম বিন নূরী, মুফতী আলী আসগর, নাজীব মুহাম্মাদ, মাহমুদুল হাসান, ছাত্রনেতা শাহীনুর আলম প্রমূখ।

মুফতি সুলতান মহিউদ্দিন বলেন, খেলাফত প্রতিষ্ঠা ব্যতিরেকে পরিপূর্ণরুপে ইসলামের উপর আমল করা সম্ভব নয়। তিনি খেলাফত আন্দোলনের প্রতিষ্ঠাতা হাফেজ্জী হুজুরের উদ্ধৃতি দিয়ে বলেন, খেলাফত প্রতিষ্ঠার কাজ করা ইসলামের ফরজসমূহের মধ্যে একটি গুরুত্বপূর্ণ ফরজ কাজ। সারাদেশে খেলাফতের প্রতি জনগণের ব্যাপক আগ্রহ তৈরি। অচিরেই ইসলামী রাষ্ট্রের পক্ষে গণজোয়ার তৈরি হবে ইনশাআল্লাহ।