| |
               

মূল পাতা রাজনীতি ‘জনগণের আস্থা অর্জন ছাড়া নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়’


‘জনগণের আস্থা অর্জন ছাড়া নিরপেক্ষ নির্বাচন সম্ভব নয়’


রহমত ডেস্ক     27 June, 2022     08:51 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দেশ ক্রমেই উত্তপ্ত হচ্ছে। সরকার জনগণের বাক স্বাধীনতা কেড়ে নিয়েছে। এ অবস্থা থেকে উত্তরণে একটি গ্রহণযোগ্য নির্বাচনই সমাধান। নির্বাচনকালীন সরকার, নির্বাচন কমিশন, নির্বাচনী পরিবেশ, প্রশাসন, আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি জনগণের আস্থা অর্জন ছাড়া নিরপেক্ষ সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। তা দেশের জনগণ গত ১১টি নির্বাচনে প্রত্যক্ষ করেছে। বর্তমান কমিশনও যে সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানে কার্যকর ভূমিকা রাখতে পারবে না, তার কিছু লক্ষণ কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনের মাধ্যমে ফুটে উঠেছে। অতীতে অনেকবার ইসলামী আন্দোলন বাংলাদেশের পক্ষ থেকে লিখিতভাবে সুষ্ঠু নির্বাচনের জন্য প্রস্তাব দেয়া হয়েছিল। কিন্তু কোন একটিও আমলে নেয়নি কমিশন।

আজ (২৭ জুন) সোমবার এক বিবৃতিতে তিনি এসব কথাবলেন। ভারতের পানি আগ্রাসনসহ ১৫ দফা দাবি আদায়ের লক্ষ্যে আগামী ১ লা জুলাই ২০২২ শুক্রবার, বাদ জুমা বিশাল গণমিছিল-এর তারিখ অনিবার্য কারণ বশত: আগামী ২রা জুলাই শনিবার বিকাল ৩টায় রাজধানীর বায়তুল মোকাররম উত্তর গেটে জমায়েত অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, গত ১ লা এপ্রিল ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর উদ্যোগে অনুষ্ঠিত জাতীয় মহাসমাবেশ থেকে দলের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম ১৫ দফা দাবি পেশ করেন। দাবি আদায়ে নিয়মতান্ত্রিকভাবে দেশের ৮টি বিভাগের ৭টি বিভাগে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হয়। এসব সমাবেশ জনসমূদ্রে রূপ নেয়। সিলেট বিভাগে ভয়াবহ বন্যার কারণে আগামী ২৯ জুন বিভাগীয় সমাবেশ হওয়ার কথা থাকলেও বন্যার কারণে তা পরবর্তীতে অনুষ্ঠিত হবে।