| |
               

মূল পাতা রাজনীতি উন্নয়নের জন্য আওয়ামী লীগের আবারো ক্ষমতায় আসা দরকার: হানিফ


উন্নয়নের জন্য আওয়ামী লীগের আবারো ক্ষমতায় আসা দরকার: হানিফ


রহমত ডেস্ক     16 June, 2022     07:57 AM    


আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘জিয়াউর রহমান, এরশাদ, খালেদা জিয়া রাষ্ট্রক্ষমতায় এসে ভোগ-বিলাসে মত্ত ছিল। তাদের লক্ষ্য ছিল ক্ষমতায় থাকা। যে কারণে দেশের উন্নয়নে, মানুষের কল্যাণে তারা কোনো কাজ করতে পারেনি। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ উন্নয়ন, অগ্রগতি এগিয়ে যাচ্ছে। এ ধারা অব্যাহত রাখার জন্য আওয়ামী লীগের আবারো ক্ষমতায় আসা দরকার।’

বুধবার (১৫ জুন) দুপুরে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের শাহ আলী থানার অন্তর্গত ৮ ও ৯৩ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে তিনি এ কথা বলেন।

মালয়েশিয়া ও সিঙ্গাপুরের উন্নয়নের প্রসঙ্গ টেনে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, মালয়েশিয়ার মাহাথির মোহাম্মদ টানা ২২ বছর ক্ষমতায় ছিলেন। মালয়েশিয়ার মানুষের মাথাপিছু আয় ১৬ হাজার মার্কিন ডলার ছাড়িয়েছে। লি কুইন টানা ২০ বছর সিঙ্গাপুরের নেতৃত্ব দিয়েছেন। আজ তাদের মাথাপিছু আয় ৭৯ হাজার মার্কিন ডলার। তারা ভিশনারি লিডার ছিলেন। আমরা সেই নেতা শেখ হাসিনাকে পেয়েছি বলেই আজ বাংলাদেশের মাথাপিছু আয় ৬০০ ডলার থেকে ২৮৬০ মার্কিন ডলার ছাড়িয়েছে। 

মাহবুব উল আলম হানিফ বলেন, বাংলাদেশের জাতীয় সংগীত, পতাকা, সংবিধান সবই আওয়ামী লীগের নেতৃত্বে অর্জিত হয়েছে। বঙ্গবন্ধুর পর আজ আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দ্বিতীয় ভিশনারি লিডার হিসেবে পেয়েছি। লিডার ছাড়া উন্নয়ন সম্ভব হয় না। আজ তিনি তা প্রমাণ করেছেন।

তিনি বলেন, শেখ হাসিনার ভিশনারি নেতৃত্বের কারণে বাংলাদেশ আজ উন্নয়নশীল রাষ্ট্রের স্বীকৃতি পেয়েছে। দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল করা হচ্ছে। এক কোটি মানুষের কর্মসংস্থান হবে। ৫০ বিলিয়ন ডলার রফতানি আয় বাড়বে। ভিশনারি লিডারশিপ আছে বলে দেশ দ্রুত এগিয়ে যাচ্ছে। এ ধারা অব্যাহত থাকলে আমরা ২০৪১ সালে উন্নত বাংলাদেশ দেখতে পাবো।

‘বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কিছু হলে আওয়ামী লীগ সরকারকে দায় নিতে হবে’-বিএনপি নেতাদের এমন বক্তব্যের সমালোচনা করে হানিফ বলেন, খালেদা জিয়া অসুস্থ। রাজনৈতিক কর্মী হিসেবে আমরা চাই তিনি সুস্থ হয়ে ঘরে ফিরবেন। তবে এটা মানতে হবে তিনি আদালতের দেওয়া সাজায় দণ্ডিত। সরকার তার বিরুদ্ধে মামলা করেনি। এক এগারোর সময় মামলা হয়েছে। আদালত দণ্ড দিয়েছেন। সরকার কিছু করেনি, তাহলে কেন আমাদেরকে দায় নিতে হবে?