| |
               

মূল পাতা জাতীয় বিদেশি পর্যটক দেশে আনতে ভিসা প্রক্রিয়া সহজ হচ্ছে: পর্যটন প্রতিমন্ত্রী


ফাইল ছবি

বিদেশি পর্যটক দেশে আনতে ভিসা প্রক্রিয়া সহজ হচ্ছে: পর্যটন প্রতিমন্ত্রী


রহমত ডেস্ক     02 June, 2022     09:58 PM    


বিদেশি পর্যটক আনতে ভিসা প্রক্রিয়া সহজ করার কাজ চলছে বলে জানিয়েছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি বলেন, ভারতের পূর্বাঞ্চলীয় সাতটি রাজ্য, নেপাল ও ভুটানে কোনো সমুদ্র সৈকত নেই। আমরা যদি বিদেশি পর্যটকদের জন্য ভিসা প্রক্রিয়া সহজ করতে পারি তাহলে আমরা অনেক পর্যটক পাবো। এ বিষয়ে শিগগিরই স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সঙ্গে আন্তঃমন্ত্রণালয় বৈঠক করবো।

বৃহস্পতিবার (২ জুন) রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁ হোটেলে এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মাহবুব আলী বলেন, বাংলাদেশে ক্রুজ শিপ চালুর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলবো। আমরা চাই একজন বিদেশি ক্রুজ শিপে এই দেশে আসবে, শিপের মধ্যেই যাতে তার ইমিগ্রেশন হয়। তারা যেন সেখান থেকে নির্বিঘ্নে দেশের পর্যটনসমৃদ্ধ এলাকাগুলো ঘুরে দেখতে পারেন।

প্রতিমন্ত্রী বলেন, পদ্মাসেতু হয়েছে, মেট্রোরেল হচ্ছে, এলিভেটেড এক্সপ্রেস ওয়ে হচ্ছে। বিমানবন্দরের টার্মিনাল হচ্ছে, কক্সবাজারের সমুদ্র ছুঁয়ে রানওয়েতে নামবে প্লেন। এই অর্জনগুলো দেশের পর্যটন শিল্পকে আরও সামনের দিকে এগিয়ে নিতে সহায়তা করবে।

এছাড়াও বাংলাদেশে অনেক ঐতিহাসিক, ধর্মীয় ও প্রত্নতাত্ত্বিক নিদর্শন আছে, হাওর আছে। এইসব পর্যটন আকর্ষণের যেন পরিকল্পিত ও সমন্বিত উন্নয়ন হয় সেজন্য একটি ট্যুরিজম মাস্টার প্ল্যান তৈরি করা হচ্ছে বলেও জানান তিনি।