| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত খাগড়াছড়িতে অবৈধ চাল মজুদ রাখায় চার ব্যবসায়ীকে অর্থদণ্ড


খাগড়াছড়িতে অবৈধ চাল মজুদ রাখায় চার ব্যবসায়ীকে অর্থদণ্ড


নুরুল কবির আরমান, খাগড়াছড়ি প্রতিনিধি।     01 June, 2022     09:10 PM    


খাগড়াছড়িতে চার ব্যবসায়ীকে অবৈধ অতিরিক্ত চাল মজুদ ও খাদ্য অধিদফতরের লাইসেন্স না রাখার দায়ে ১৯৫৬ সালের অত্যাবশ্যক পণ্য সামগ্রী আইনের ৩ ধারার ৬ (১) বিধিতে এক লাখ ৬০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে তিন মাসের কারাদণ্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালতের জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান শাকিল ও জেলা খাদ্য নিয়ন্ত্রক সুমাইয়া নাজনীন।

বুধবার (১ জুন)  দুপুরে খাগড়াছড়ির বাজারে বিভিন্ন পয়েন্টে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান শাকিল ও জেলা খাদ্য নিয়ন্ত্রক সুমাইয়া নাজনীনের নেতৃত্বে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়। এবং অনেক ব্যবসায়ীকে মৌখিক সতর্ক করেন।

শহরের বাজার মসজিদ রোডের মের্সাস হাজী শফি ট্রের্ডাসকে ২০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে এক মাস কারাদণ্ড প্রদান, মের্সাস আজিজুল স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা ও সতর্ক করেন, মের্সাস জনতা ট্রেডার্সকে ৩০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে দুই মাসের কারাদণ্ড, নূর জাহান ট্রের্ডাসকে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে তিন মাস কারাদণ্ড প্রদান করেন। এছাড়াও অনেক প্রতিষ্ঠানকে প্রাথমিক মৌখিক সতর্ক করা হয়।  ব্যবসায়ীদেরকে আইন মেনে লাইসেন্স নিয়ে ব্যবসা পরিচালনা করার জন্য অনুরোধ করা হয়।

তিনি আরো বলেন, অবৈধ মজুদদারদের বিরুদ্ধে চলমান অভিযান অব্যাহত থাকবে।