| |
               

মূল পাতা রাজনীতি ‘গণতন্ত্র মঞ্চ’ নামে নতুন জোট নিয়ে আসছে সরকারবিরোধী ৭ দল


‘গণতন্ত্র মঞ্চ’ নামে নতুন জোট নিয়ে আসছে সরকারবিরোধী ৭ দল


রহমত ডেস্ক     29 May, 2022     09:51 AM    


’গণতন্ত্র মঞ্চ’ নামে নতুন সরকারবিরোধী একটি রাজনৈতিক জোটের আত্মপ্রকাশ ঘটতে যাচ্ছে। যে সাত‌টি দ‌লের সমন্ব‌য়ে গণতন্ত্র মঞ্চ গঠিত হতে হযা‌চ্ছে সেসব দল হ‌চ্ছে- জেএসডি, নাগরিক ঐক্য, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি, গণঅধিকার পরিষদ, ভাসানী অনুসারী পরিষদ, রাষ্ট্র সংস্কার আন্দোলন ও গণসংহতি আন্দোলন। খুব শীঘ্রই ‘গণতন্ত্র মঞ্চ’র আত্মপ্রকাশ ঘটবে বলে জানা গেছে।

রোববার (২৯ মে) গণঅধিকার পরিষদের এক বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।

‘গণতন্ত্র মঞ্চ’কে কেন্দ্র ক‌রে এদিন উল্লেখিত সাত‌টি দলের শীর্ষ নেতাদের নিয়ে জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের উত্তরার বাসভবনে এক জরু‌রি বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আ স ম রবের সভাপতিত্বে সভায় সর্বসম্মতিক্রমে সাত দলের এই যৌথ রাজনৈতিক উদ্যোগকে ‘গণতন্ত্র মঞ্চ’ হিসেবে আত্মপ্রকাশের লক্ষে একমত পোষণ করা হয়।

সভায় সিদ্ধান্ত হয়, যথাসম্ভব স্বল্পতম সময়ে সুনির্দিষ্ট কর্মসূচির ভিত্তিতে এই গণতন্ত্র মঞ্চ আত্মপ্রকাশ করবে। একই সঙ্গে বর্তমান ‘ফ্যাসিবাদী দুঃশাসন’ মোকাবিলায় গণতন্ত্র মঞ্চের রাজনৈতিক ভিত্তি ও কর্মসূচিসমূহ চূড়ান্ত করার সিদ্ধান্ত হয়।

সভায় জেএসডির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ছানোয়ার হোসেন তালুকদার, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, সম্পাদক শহীদুল্লাহ কায়সার, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, প্রেসিডিয়াম সদস্য বহ্নি শিখা জামালী, আকবর খান, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর, যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, প্রেসিডিয়াম সদস্য নঈম জাহাঙ্গীর, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক অ্যাডভোকেট হাসনাত কাইয়ুম, কেন্দ্রীয় নেতা হাবিবুর রহমান এবং গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল উপস্থিত ছিলেন।