| |
               

মূল পাতা রাজনীতি জিয়া মুক্তিযোদ্ধা নন, এটা তো বলা যায় না : কাদের সিদ্দিকী


জিয়া মুক্তিযোদ্ধা নন, এটা তো বলা যায় না : কাদের সিদ্দিকী


রহমত ডেস্ক     17 May, 2022     10:32 PM    


কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আবদুল কাদের সিদ্দিকী বীর উত্তম বলেন, বঙ্গবন্ধুকে যেভাবে গালিগালাজ করা হয়, তাতে আমার বড় খারাপ লাগে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান মুক্তিযোদ্ধা নন, এ কথা তো মানতেই পারি না। তিনি (জিয়াউর রহমান) যদি বঙ্গবন্ধু হত্যায় জড়িত থাকেন, তাহলে তার বিচার করা হোক। কিন্তু তিনি মুক্তিযোদ্ধা নন, এটা তো বলা যায় না। এমনটা হচ্ছে, কেননা আমরা একজন অন্যজনের প্রতি শ্রদ্ধাবোধ হারিয়ে ফেলেছি।

মঙ্গলবার (১৭ মে) বিকেলে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে বাংলাদেশ পিপলস পার্টি-বিপিপি আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। আলোচনা সভায় বক্তৃতা করেন, গণফোরামের সভাপতি মোস্তফা মহসিন মন্টু, গণফোরামের সদস্য সচিব অ্যাডভোকেট সুব্রত চৌধুরী গণফোরামের নির্বাহী সভাপতি জগলুল হায়দার আফ্রিক, এবি পার্টির সদস্য সচিব মজিবর রহমান মঞ্জু, নাগরিক ঐক্যের সাধারণ সম্পাদক শহীদুল্লাহ কায়সার, ন্যাশনাল পিপলস পার্টির সভাপতি ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলনের চেয়ারম্যান ববি হাজ্জাজ প্রমুখ।

কাদের সিদ্দিকী বলেন, জনগণ শুধু শেখ হাসিনাকে চায় না তা নয়, জনগণ অনদেরও চায় না। সেটা খালেদা জিয়াকে বলা যেতে পারে, তারেক রহমানকে বলা যেতে পারে। একটু বদল হওয়া দরকার, সেটা এখন পর্যন্ত হয়নি। যেদিন থেকে মানুষ আমাদের বিশ্বাস করা শুরু করবে, ডাকে সাড়া দেবে, সেদিন শেখ হাসিনার কিছুই থাকবে না। তবে শেখ হাসিনাকে সরিয়ে আমি খালেদা জিয়াকে মানতে চাই না, তারেক রহমানকেও মানতে চাই না। আমি তাকে (শেখ হাসিনা) সরাতে চাই, তার কর্মকাণ্ডের জন্য। কথা দিয়ে কথা না রাখার জন্য, মানুষকে মনে না রাখার জন্য।