| |
               

মূল পাতা ইসলাম ‘গণকমিশনের ভূমিকা দেশে নতুন সঙ্কট সৃষ্টি করবে’


‘গণকমিশনের ভূমিকা দেশে নতুন সঙ্কট সৃষ্টি করবে’


রহমত ডেস্ক     15 May, 2022     05:12 PM    


জাতির বিবেক ওলামায়ে কেরামদের বিরুদ্ধে যে কোন চক্রান্ত ও ষড়যন্ত্র দেশের ঈমানদার জনতা সহ্য করবে না। ১১৬ জন আলেম ও ১০০০ মাদরাসার তালিকা করে আলেমদেরকে সমাজে অসম্মান করার ষড়যন্ত্র রুখে দিতে হবে। যারা তালিকা তৈরি করেছে, তারা নিজেরাই বিভিন্ন অপরাধে অপরাধী ও তিরস্কৃত। সাবেক বিচারপতি মানিক চৌধুরী নিজের দ্বৈত নাগরিকত্ব গোপন রেখে বিচারপতি হয়েছে, যা সংবিধান বিরোধী।

আজ (১৫ মে) রবিবার বিকালে গণমাধ্যমে পাঠানো প্রচার সম্পাদক মুফতী মুহিউদ্দীন জিলানীর স্বাক্ষরিত বিবৃতিতে জাতীয় তাফসীর পরিষদের চেয়ারম্যান মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, মহাসচিব হাফেজ মাওলানা মাকসুদুর রহমান এসব কথা বলেন।

নেতৃবৃন্দ বলেন, অনৈতিক কর্মকান্ডের সাথে জড়িত থাকার অপরাধে তুরিন আফরোজ বহিস্কার হয়েছে। লজ্জা থাকলে আলেম ও মাদরাসার বিরুদ্ধে কথা বলতো না। দেশে আইন আদালত থাকতে গণকমিশন গঠন কী ভাবে হয়, গণকমিশন দেশের সংবিধান বিরোধী। দেশের সংবিধান লঙ্ঘন করে তথাকথিত গণকমিশন গণধৃকিত হয়েছে। দেশের ওলামায়ে কেরামের তালিকা করে দুদকে দেয়ার এখতিয়ার তাদের নেই। ওলামাদের বিরুদ্ধে তথাকথিত গণকমিশনের ভুমিকা দেশে নতুন সঙ্কট সৃষ্টি করবে।

তারা বলেন, তুরিন ও মানিকদের কৃত অপরাধের বিচার আগে করতে হবে। এরপর নিয়ম অনুযায়ী দেশের আইন আদালতের মাধ্যমে ওলামায়ে কেরামে কোন অপরাধ থাকলে সেটা হবে। কিন্তু গণকমিশন গঠনের এখতিয়ার তাদেরকে কে দিয়েছে? সেটা স্পষ্ট করতে হবে। মানিক ও তুরিনদের বিচার না করলে দেশে যে কোন বিখৃঙ্খলার জন্য গণকমিশন দায়ী থাকবে।