| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ১৭ মে থেকে শুরু হচ্ছে হুফফাজের হিফজ‌ মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স


১৭ মে থেকে শুরু হচ্ছে হুফফাজের হিফজ‌ মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স


রহমত ডেস্ক     11 May, 2022     05:21 PM    


শাইখুল হুফফাজ হাফেজ ক্বারী আব্দুল হক পরিচালিত হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর ৪০ দিন ব্যাপী কেন্দ্রীয় মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স আগামী ১৭ মে (মঙ্গলবার) শুরু হবে। প্রশিক্ষণ কোর্সটি রাজধানীর কেরানীগঞ্জ নেকরোজবাগ কবরস্থান আল আশরাফ মসজিদ কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।

হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর সাধারণ সম্পাদক হাফেজ নাসির উদ্দিনের স্বাক্ষরিত সংবাদমাধ্যমে পাঠানো এক ‍বিবৃতিতে এই তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়েছে, প্রশিক্ষণে আবেদনকারীকে অবশ্যই পূর্ণ কুরআনের হাফেজ হতে হবে। হিফয বিভাগে শিক্ষকতায় আগ্রহী হতে হবে। এবং ফাউন্ডেশনের নির্ধারিত ফরম পূরণ ও নির্দিষ্ট ফি প্রদান করে ভর্তি হতে হবে। এছাড়াও প্রশিক্ষণ চলাকালীন অন্য কোন প্রশিক্ষণে অংশগ্রহণ করা যাবে না। প্রশিক্ষনার্থীর দাড়ি, চুল, টুপি, পােষাক-পরিচ্ছেদ সুন্নাত মােতাবেক হতে হবে।

বিবৃতিতে আরো বলা হয়, প্রশিক্ষণ গ্রহণার্থীদের জন্য জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদপত্র/চেয়ারম্যান কর্তৃক সনদপত্রের ফটোকপি আবশ্যক। ২ কপি পাসপাের্ট সাইজের রঙ্গীন ছবি আনতে হবে। প্রশিক্ষণ চলাকালীন মােবাইল ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ। এনড্রয়েড অর্থাৎ যে সকল মােবাইল দ্বারা ইন্টারনেট চলে এমন মােবাইল নিয়ে আসা যাবে না। প্রয়ােজনীয় বিছানা, প্লেট, মশারী ইত্যাদি সঙ্গে নিয়ে আসতে হবে।

বিবৃতিতে জানানো হয়, কোর্সে ভর্তিচ্ছুক মুয়াল্লিমগণকে ভর্তি ফি ও ৪০ দিন থাকা-খাওয়া বাবদ ৬২০০/- (ছয় হাজার দুইশত টাকা মাত্র) জমা দিতে হবে।

যেকোনো তথ্যের জন্য হুফফাজের কেন্দ্রীয় কার্যালয়- ৩নং সুবল দাস রোড,শেখ সাহেব বাজার মোড়,লালবাগ  ঢাকা-১২১১ অথবা ০২২২৩৩৬৬৮৫৬৫, ০১৯৭৯৬৬৮৫৬৫,  ০১৯২৩-২৮৮৩৭০, ০১৭৯৮-৩৩০২১৯, ০১৭৫৫-৩৪০০০৬ নম্বরে যোগাযোগ করতে বলা হয়েছে।