| |
               

মূল পাতা জাতীয় বাংলাদেশের অবস্থা কখনোই শ্রীলঙ্কার মতো হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী


বাংলাদেশের অবস্থা কখনোই শ্রীলঙ্কার মতো হবে না: স্বরাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     11 May, 2022     07:59 PM    


বাংলাদেশের অবস্থা কখনোই শ্রীলঙ্কার মতো হবে না বলে দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেন, বাংলাদেশের বাণিজ্যের নব্বই শতাংশই সমুদ্র পথে হয়ে থাকে। পাশাপাশি প্রতিবেশি দেশসমূহের সঙ্গে সমুদ্রসীমা নির্ধারণ হওয়ায় বঙ্গোপসাগরে বিশাল সমুদ্র সম্পদ এখন আমাদের অধিকারে এসেছে। এতে দেশের অর্থনীতি দিন দিন আরও সমৃদ্ধ হচ্ছে।

বুধবার (১১ মে) দুপুরে খুলনা শিপইয়ার্ডে বাংলাদেশ কোস্টগার্ডের জন্য নির্মিত একটি ফ্লোটিং ক্রেন, দুটি টাগবোট, ছয়টি হাইস্পিড বোট এবং নারায়ণগঞ্জের ডিইডব্লিউ নির্মিত একটি ইনশোর প্যাট্রোল ভেসেল হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, বিএনপি দিবাস্বপ্ন দেখছে ক্ষমতার এসে তারা আবার দেশকে পেছনের দিকে নিয়ে যাবে। কিন্তু জনগণ তাদের সে স্বপ্ন বাস্তবায়ন হতে দেবে না। কারণ, জনগণের আস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ওপর। জনগণ জানে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। কারণ, তিনি জনগণকে যা প্রতিশ্রুতি দেন তা বাস্তবায়ন করেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে যে কোস্টগার্ডের যাত্রা শুরু হয়েছিল, তা এখন সত্যিকার অর্থে ‘গার্ডিয়ান অব সি’ হিসেবে পরিচিতি লাভ করেছে।