| |
               

মূল পাতা জাতীয় দেশে কোনো বেকারত্ব নেই : সালমান এফ রহমান


দেশে কোনো বেকারত্ব নেই : সালমান এফ রহমান


রহমত ডেস্ক     11 May, 2022     08:48 PM    


দেশের কোথাও কোনো বেকারত্ব নেই বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, বিভিন্ন ক্ষেত্রে কাজের জন্য শ্রমিক পাওয়া যাচ্ছে না এবং বেকারত্বের চেয়ে শ্রমিকের ঘাটতিই বেশি।

বুধবার (১১ মে) বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সালমান এফ রহমান বলেন, 'দেশের গার্মেন্টস ইন্ডাস্ট্রিগুলো এই মুহূর্তে সবচেয়ে বড় চ্যালেঞ্জিং সময় পার করছে, তারা এখন শ্রমিক পাচ্ছে না। মধ্যপ্রাচ্যের দেশ জর্ডানের পোশাক কারখানাগুলোতে আমাদের শ্রমিকদের নিয়ে যাওয়া হচ্ছে। আমরা ভরা মৌসুমে ফসল ঘরে তোলার সময় শ্রমিক পাচ্ছি না। এমনকি দেখা দেয় তীব্র শ্রমিক সংকট।

তিনি বলেন, ‘আমি বরাবর একই কথা বলে আসছি, আমি মনে করি বাংলাদেশে দেয়ার ইজ নো আনএমপ্লয়মেন্ট (কোনো বেকারত্ব নেই)। বিজিএমইএ বলছে, পোশাক কারখানায় শ্রমিক পাচ্ছি না, আমরা ফসল ঘরে তোলার সময় শ্রমিক পাচ্ছি না। তাহলে আন-এমপ্লয়মেন্টটা কোথায়?’

গতবার প্রধানমন্ত্রীর নির্দেশনায় ছাত্রলীগ ও যুবলীগ মাঠে থেকে কৃষকদের সহায়তা করেছে। দেশের প্রত্যন্ত গ্রামীণ অঞ্চলসমূহ ইউনিয়ন লেভেলে অনেক উন্নত হচ্ছে। আমি মনে করি, দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে, সেখানে আনএমপ্লয়মেন্ট কোথায় আছে?