| |
               

মূল পাতা রাজনীতি বিএনপির যৌথ সভা আজ, আসছে নতুন কর্মসূচি


বিএনপির যৌথ সভা আজ, আসছে নতুন কর্মসূচি


রহমত ডেস্ক     10 May, 2022     10:09 AM    


দলের সম্পাদকমণ্ডলীর সদস্য ও সহযোগী সংগঠনের শীর্ষ নেতাদের সঙ্গে যৌথ সভা করবে বিএনপি। মঙ্গলবার (১০ মে) দুপুর ১২টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হবে। 

সভা শেষে ভোজ্যতেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং দাম কমানোর দাবিতে কর্মসূচির ঘোষণা করা হবে। সংবাদ সম্মেলনে করে নতুন কর্মসূচির ঘোষণা দেবেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

যৌথসভার বিষয়টি নিশ্চিত করেছেন বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। তিনি বলে, ‘মঙ্গলবার দলের যৌথসভা ডাকা হয়েছে। সভার পরে মহাসচিব সংবাদ সম্মেলন করবেন।’

তবে কর্মসূচি দেয়ার জন্য যৌথসভা ডাকা হয়েছে কিনা এটা নিশ্চিত করে বলেননি শায়রুল কবির খান। তিনি বলেন, ‘১৯৮৪ সালের ১০ মে ম্যাডাম (খালেদা জিয়া) প্রথম চেয়ারপারসন নির্বাচিত হন। তাই এ যৌথসভা ডাকা হয়েছে।’

সোমবার রাতে বিএনপির স্থায়ী কমিটির বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকেই ভোজ্যতেলের দাম বৃদ্ধির প্রতিবাদে কর্মসূচি দেয়ার সিদ্ধান্ত নেয় দলটি। বৈঠকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান লন্ডন থেকে ভার্চুয়ালি বৈঠকে যুক্ত হন।

বিএনপির একটি সূত্র জানিয়েছে, প্রতিবাদ কর্মসূচি কীভাবে বাস্তবায়ন করা হবে এবং এর ধরন কী হবে সেটা ঠিক করতেই সম্পাদকমণ্ডলীর সদস্যদের সঙ্গে আলোচনা করতে সভা ডাকা হয়েছে। সভা শেষে বিএনপির মহাসচিব সংবাদ সম্মেলন করে আনুষ্ঠানিকভাবে কর্মসূচি ঘোষণা করবেন।