| |
               

মূল পাতা রাজনীতি বিএনপি এখন বিলুপ্তপ্রায় পার্টি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


ফাইল ছবি

বিএনপি এখন বিলুপ্তপ্রায় পার্টি: পররাষ্ট্র প্রতিমন্ত্রী


রহমত ডেস্ক     09 May, 2022     07:09 AM    


বিএনপিকে বিলুপ্তপ্রায় পার্টি বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেন, বিএনপি এখন বাংলাদেশ ন্যাশনালিস্ট পার্টি না; বিলুপ্তপ্রায় পার্টি। ২০১৪ সালের নির্বাচনে অংশ না নিয়ে বিলুপ্তপ্রায় দলে পরিণত হয়েছে বিএনপি।

রোববার (০৮মে) রাজশাহীর চারঘাট উপজেলার নিমপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, কেউ যখন বানের জলে ভেসে যায়, তখন খড়কুটো হলেও আঁকড়ে ধরে বাঁচতে চায়। এজন্য ২০২৩ সালের নির্বাচনে বিএনপি অবশ্যই আসবে। আর এই নির্বাচনে জয়লাভ করতে অতীতের সব ভেদাভেদ ভুলে আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনগুলোকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনা ধারাবাহিকভাবে ১৩ বছর ক্ষমতায় থাকায় দেশের সব ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। এখন বিদ্যুৎ ও রাস্তাঘাটের সমস্যা নিয়ে আমার কাছে কেউ আসে না। স্কুলের ভবন নির্মাণের আবেদন অর্ধেকে নেমে এসেছে। কারণ অধিকাংশ শিক্ষাপ্রতিষ্ঠান ভবন পেয়ে গেছে। এর পরও কিছু সমস্যা থাকবে। সয়াবিন তেলের কথা বলা যেতে পারে। সরকার বোতলজাত সয়াবিন তেলের দাম ১৯৮ টাকা নির্ধারণ করেছে। অথচ আজ কলকাতায় প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি হচ্ছে ২৪০ রুপি, মানে প্রায় ২৭০ টাকায়। পাকিস্তানে প্রতি লিটার বিক্রি হচ্ছে ৪৩৬ রুপি, মানে প্রায় ২৮০-২৯০ টাকা। পুরো পৃথিবীই সমস্যার মধ্য দিয়ে যাচ্ছে। তেল তো আমরা উৎপাদন করি না।