| |
               

মূল পাতা আন্তর্জাতিক বিএসএফ’র কারণেই স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে আমি নিশ্চিন্তে ঘুমাতে পারি: অমিত শাহ


ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ

বিএসএফ’র কারণেই স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে আমি নিশ্চিন্তে ঘুমাতে পারি: অমিত শাহ


আন্তর্জাতিক ডেস্ক     06 May, 2022     11:35 AM    


ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ  বলেছেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী হিসেবে আমি নিশ্চিন্তে ঘুমাতে পারি, তার একটাই কারণ যে আমাদের সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) জওয়ানরা সীমান্তে পাহারা দিয়ে দেশকে রক্ষা করছে।’

বৃহস্পতিবার (৫ মে) ভারতের উত্তর চব্বিশ পরগনা জেলার হরিদাসপুরে বিএসএফ’র এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

বিএসএফ’র প্রংশসা করে তিনি বলেন, আমি যখনই বিএসএফ’র কোনো অনুষ্ঠানে আসি, সেখানে জওয়ানদের সঙ্গে কথা বলি। আমি তখন নতুন শক্তি, প্রেরণা নিয়ে ফিরি। আপনারা কঠিন পরিস্থিতির মধ্যে যেভাবে সীমান্ত পাহারা দেন তা রাজস্থান হোক বা গুজরাটের কচ্ছ-সীমান্ত হোক বা সুন্দরবনই হোক।

‘অনুপ্রবেশ এবং চোরাকারবারিদের মোকাবিলা করে ২৪ ঘণ্টা যেভাবে সীমান্ত পাহারা দিচ্ছেন, তার জন্যই দেশকে সুরক্ষিত রাখা সম্ভব হচ্ছে।’

তিনি আরও বলেন, নরেন্দ্র মোদীর নেতৃত্বে গোটা দেশ সবক্ষেত্রেই সামনের দিকে এগিয়ে যাচ্ছে। এর একমাত্র কারণ হচ্ছে আমাদের সীমা সুরক্ষিত আছে।

তিনি বলেন, মোদী সরকারের মূল লক্ষ্যই হলো দেশের আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ নিরাপত্তাকে সুনিশ্চিত করা। এতে যাতে কোনো ফাঁক না থাকে। এই কাজে জওয়ানদের আত্মত্যাগ আছে, সেই সঙ্গে সীমান্ত সুরক্ষার জন্য আমাদের কাছে যে অত্যাধুনিক প্রযুক্তি আছে তার সঙ্গেও বিএসএফ’র পরিচয় ঘটাতে হবে। আর সে কারণেই আজ সমস্ত আধুনিক সুযোগ-সুবিধা সম্পন্ন তিনটি বর্ডার আউট পোস্ট (বিওপি) দেশের উদ্দেশ্যে উৎসর্গ করা হলো।