| |
               

মূল পাতা সারাদেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই : পরিবেশমন্ত্রী


প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই : পরিবেশমন্ত্রী


রহমত ডেস্ক     05 May, 2022     06:05 PM    


পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি বলেছেন, দেশের উন্নয়ন ও অগ্রযাত্রায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোনো বিকল্প নেই।দেশের মানুষের খাদ্য নিরাপত্তা নিশ্চিতে প্রধানমন্ত্রী দিনরাত কাজ করে যাচ্ছেন। কৃষকের উন্নয়নে শেখ হাসিনার সরকার সার, বীজ ও কৃষি উপকরণ বাবদ প্রতি বছর প্রায় ৩৬ হাজার কোটি টাকা ভর্তুকি দিচ্ছে।

আজ (৫ এপ্রিল) বৃহস্পতিবার জেলার বড়লেখা উপজেলা কৃষক লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। বড়লেখা উপজেলা কৃষক লীগের আহ্বায়ক আব্দুল লতিফের সভাপতিত্বে ও উপজেলা কৃষক লীগের সদস্য সচিব ইকবাল হোসেন স্বপনের পরিচালনায় সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশ আওয়ামী কৃষক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য শামামী আক্তার খানম, মৌলভীবাজার জেলা পরিষদের প্রশাসক মিছবাহুর রহমান, সংরক্ষিত আসনের সংসদ সদস্য সৈয়দ জোহরা আলাউদ্দিন, মৌলভীবাজার জেলা কৃষক লীগের সভাপতি জমসেদ মিয়া, বড়লেখা উপজেলা পরিষদের চেয়ারম্যান সোয়েব আহমদ ও পৌর মেয়র আবুল ইমাম মো. কামরান চৌধুরী প্রমুখ।

পরিবেশমন্ত্রী বলেন, দেশের কৃষকরা যাতে ফসলের ন্যায্যমূল্য পান তার ব্যবস্থা করা হচ্ছে। সরকারের বিভিন্ন উদ্যোগের ফলে দেশ বর্তমানে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। চাষাবাদের পাশাপাশি পরিবেশের উন্নয়নে কৃষকদের ভূমিকা পালন করতে হবে। এজন্য দেশের আনাচে-কানাচে পতিত জমিতে বেশি করে গাছ লাগাতে হবে। খাল-বিল, নদী-নালা, জলাভূমির সুরক্ষা করতে হবে। দেশের পানির চাহিদা মেটাতে সরকার অবৈধভাবে খাল দখলকারীদের উচ্ছেদ করে পূন:খননের ব্যবস্থা গ্রহণ করবে। ভূ-গর্ভস্থ পানির পরিবর্তে ভূপৃষ্ঠের পানি ব্যবহার করতে কৃষকদের প্রতি আহবান জানান তিনি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: সিলেট মৌলভীবাজার বড়লেখা