| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত নিউ মার্কেটে সংঘর্ষ: রিমান্ড শেষে কারাগারে বিএনপি নেতা মকবুল হোসেন


নিউ মার্কেটে সংঘর্ষ: রিমান্ড শেষে কারাগারে বিএনপি নেতা মকবুল হোসেন


রহমত ডেস্ক     27 April, 2022     09:23 PM    


ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউ মার্কেট এলাকার ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় দায়ের করা নাশতার মামলার বিএনপি নেতা অ্যাডভোকেট মকবুল হোসেনকে তিন দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বুধবার (২৭ এপ্রিল) দুপুরে শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট ইশরাত জাহানের আদালত তাকে পাঠানোর আদেশ দেন। একইসঙ্গে বৃহস্পতিবার (২৮ এপ্রিল) তার জামিন শুনানির দিন ধার্য করেছেন আদালত।

রিমান্ড শেষে মকবুল হোসেনকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা নিউমার্কেট থানার পুলিশ পরিদর্শক (অপারেশন) হালদার অর্পিত ঠাকুর।

মকবুল হোসেনের পক্ষে ঢাকা বারের সাবেক সভাপতি ইকবাল হোসেন জামিন আবেদন করেন। তবে আগামীকাল জামিন শুনানির প্রার্থনা করেন তিনি। নিবেদন মতে আগামীকাল জামিন শুনানির দিন ধার্য করে আদালত।

এর আগে, গত ২৩ এপ্রিল মকবুল হোসেনের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ২২ এপ্রিল বিকেলে রাজধানীর ধানমণ্ডির বাসা থেকে তাকে গ্রেফতার করা হয়। মকবুল হোসেন নিউ মার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি।

উল্লেখ্য, গত ১৮ এপ্রির দিনগত রাত ১২টার দিকে ঢাকা কলেজের শিক্ষার্থীদের সঙ্গে নিউমার্কেটের ব্যবসায়ী ও কর্মচারীদের সংঘর্ষ হয়। ওই সংঘর্ষের ঘটনায় এখন পর্যন্ত দুজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাদের একজন ডেলিভারিম্যান, অন্যজন দোকান কর্মচারী।

ডেলিভারিম্যান নাহিদের নিহতের ঘটনায় বাবা মো. নাদিম হোসেন বাদী হয়ে নিউমার্কেট থানায় একটি হত্যা মামলা করেছেন। মুরসালিনের ভাই বাদী হয়ে আরও একটি হত্যা মামলা করেছেন।

এই ঘটনায় পুলিশ বাদী হয়ে দুটি মামলা করে। একটি মামলা বিস্ফোরক দ্রব্য আইনে এবং অন্যটি পুলিশের ওপর হামলার অভিযোগে। দুই মামলাতে নিউ মার্কেটের ব্যবসায়ী, কর্মচারী ও ঢাকা কলেজের শিক্ষার্থীসহ মোট ১২০০ জনকে আসামি করা হয়েছে।