| |
               

মূল পাতা জাতীয় বিশ্বমানের ক্যান্সার সেন্টার করতে ৫০ কোটি টাকা চান ডা. জাফরুল্লাহ


বিশ্বমানের ক্যান্সার সেন্টার করতে ৫০ কোটি টাকা চান ডা. জাফরুল্লাহ


রহমত ডেস্ক     27 April, 2022     02:45 PM    


ক্যান্সার হাসাপাতাল করতে সরকার ও দেশের বৃত্তবান মানুষকে এগিয়ে আসার আহ্বান জানিয়ে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, দেশে কতগুলো রোগ বেড়ে গেছে। তার মধ্যে ক্যান্সার রোগও বেড়ে গেছে। আমরা ৫০ কোটি টাকা পেলে পৃথিবীর উন্নতমানের ক্যান্সার সেন্টার করতে পারি।

বুধবার (২৭ এপ্রিল) ধানমন্ডি গণস্বাস্থ্যে নগর হাসপাতালের সামনে ঈদ খাদ্যসামগ্রী বিরতণকালে ডা. জাফরুল্লাহ চৌধুরী এ কথা বলেন।

ফুটপাতে ক্ষুদ্র দোকানদার, ফেরিওয়ালা, রিক্সা ও ভ্যান চালকসহ স্বল্প আয় ও ‌অসহায় দরিদ্র মানুষের মাঝে পবিত্র ঈদ উপলক্ষ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ করে গণস্বাস্থ্য কেন্দ্র। একটি পেকেটে চাউল, চিনি, সেমাই,দুধসহ ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ১০ হাজার পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রী বিতরণ উদ্বোধন করা হয়।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, জনগণকে সেবা দেয়া একমাত্র সরকারের দায়িত্ব না। আমাদের দেশে কোটি-খানেক ব্যবসায়ী আছেন। তারা একটু দান করলে ১০ হাজার নয় ১ লক্ষ্য মানুষের মাঝে সহায়তা দিতে পারতাম। ব্যবসায়ী ও সামাজের ধনী ব্যক্তিদেরকে যাকাতের টাকা ও আয়ের টাকা দেয়ার আহ্বান জানান।

তিনি বলেন, এই খাদ্য সামগ্রী বিতরণে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রত্যেক কর্মী বেতনের ৫ শতাংশ দিয়েছে এবং ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব রফিকুল ইসলাম বাবলুও এই কর্মসূচিতে আর্থিক সহযোগীতা করেন। ব্যবসায়ীরা ও সরকারের অন্যান্য কর্মকর্তারা যদি বেতনের ৫ থেকে ১০ শতাংশ দিতেন তাহলে আমরা লক্ষাধিক মানুষকে সহায়তা দিতে পারতাম। কেউ খাবে কেউ খাবে না। এটা হতে পারে না।