| |
               

মূল পাতা রাজনীতি দ্বীনি কাজ করতে গেলে বাঁধা আসবে: মুফতী নাছির উদ্দীন খান


দ্বীনি কাজ করতে গেলে বাঁধা আসবে: মুফতী নাছির উদ্দীন খান


রহমত ডেস্ক     24 April, 2022     12:30 PM    


জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের সহ সাংগঠনিক সম্পাদক মুফতী নাছির উদ্দিন খান বলেছেন, দ্বীনি কাজ করতে গেলে বাঁধা আসবে, জেল-জুলুম আসবে এতে করে হতাশ হওয়ার কিছু নেই। জেল-জুলুম, কারাবরণ এগুলো হলো মুমিনদের জন্য সংশোধনাগার। তিনি বলেন, ইনশাআল্লাহ, এই জেল-জুলুম, কারাবরণের বিনিময়ে এদেশে একদিন ইসলামের সুশীতল ছায়া আসবে। ইনসাফ কায়েম হবে। জুলুম-অত্যাচার দূর হবে। সেদিন বেশী দূরে নয়; সেদিনের প্রত্যাশায় রইলাম। 

শনিবার (২৩ এপ্রিল) ছাত্র জমিয়ত বাংলাদেশ গাজীপুর মহানগরীর উদ্যোগে আয়োজিত 'তক্বওয়া ও নীতি নৈতিকতা অর্জনে মাহে রমাযানের গুরুত্ব শীর্ষক আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজীপুর মহানগর ছাত্র জমিয়তের সভাপতি মোর্শেদ আলমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু সুফিয়ান মানসুরের সঞ্চালনায় এতে আরো বক্তব্য রাখেন, ছাত্র জমিয়ত বাংলাদেশের প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ নূর হোসাইন, ছাত্র জমিয়ত বাংলাদেশ গাজীপুর মহানগরীর যুগ্ম সাধারণ সম্পাদক রাফিউল হক, সহ সাধারণ সম্পাদক মোর্তজা হাসান, মিযানুর রহমান, অর্থ সম্পাদক মীর তানযীল, বি-বাড়ীয়া জেলা ছাত্র জমিয়ত নেতা সাইফুল ইসলাম, গাজীপুর মহানগরীর সদস্য সাঈদ প্রধান, গাছা থানা সাধারণ সম্পাদক নুরে আলম সিদ্দিকী প্রমুখ।

মুফতী নাছির উদ্দীন খান আরো বলেন, পবিত্র সিয়াম সাধনার মাসে নিজেদেরকে গুনাহ মুক্ত জীবন-যাপনের জন্য বেশি বেশি তাওবা-ইস্তেগফার পাঠ করতে হবে। শয়তানের কুমন্ত্রণা থেকে নিজেকে বাঁচিয়ে রাখতে হবে। সেইসাথে আকাবিরদের এ মিশনকে আরো শক্তিশালী করতে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। 

প্রধান বক্তার বক্তব্যে ছাত্র জমিয়ত বাংলাদেশের প্রচার ও প্রকাশনা সম্পাদক নূর হোসাইন বলেন, দেশ আজ এক দুঃসময় অতিক্রম করছে। আল্লামা নূর হোসাইন কাসেমী (রাহ.)সহ আমাদের দলের গুরুত্বপূর্ণ মুরুব্বীরা পৃথিবী থেকে বিদায় নিয়েছেন। এই দল আমাদের কাছে পূর্বসূরি বুজুর্গদের আমানত। এই আমানত রক্ষায় ছাত্র জমিয়ত নেতাকর্মীদের নতুনভাবে শপথ গ্রহণ করতে হবে। তিনি বলেন, ১৯৯২ সালের ২৪ জানুয়ারি থেকে ছাত্র জমিয়ত আদর্শিক রাজনীতির চর্চা করে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় সংগঠন এখন অনেক অগ্রগামী। সাংগঠনিক নিয়মকানুনের ব্যাপারে খুবই কঠোর। কাজের পরিধিও ব্যপক।

তিনি আরো বলেন, আপনারা লক্ষ করেছেন- রমজান এবং রমজান পরবর্তী ১০ দিন এই মোট ৪০ দিন ছাত্র জমিয়ত সদস্য সংগ্রহ মাস ঘোষণা করেছে। আমি গাজীপুর মহানগরী'সহ দেশের সর্বস্তরের ছাত্র জমিয়ত কর্মীদের সদস্য ফরম নবায়ন করা ও সর্বস্তরের ছাত্রসমাজকে ছাত্র জমিয়তের প্রতি আহবান জানাচ্ছি।