| |
               

মূল পাতা সারাদেশ বিএনপির অনুষ্ঠান পণ্ড করতে গিয়ে পুলিশের পিটুনির শিকার আ'লীগ নেতাকর্মীরা


বিএনপির অনুষ্ঠান পণ্ড করতে গিয়ে পুলিশের পিটুনির শিকার আ'লীগ নেতাকর্মীরা


রহমত ডেস্ক     24 April, 2022     04:16 AM    


ময়মনসিংহে বিএনপির ইফতার অনুষ্ঠান পণ্ড করতে গিয়ে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা পুলিশের পিটুনির শিকার হয়েছেন। এতে পুলিশের পিটুনিতে স্থানীয় ছাত্রলীগ নেতা আবু রায়হান, মৎস্যজীবি লীগ শামীম মিয়া, ছাত্রলীগের তুষার, শফিকুল ইসলাম ওরফে হাড্ডি বাবু, আবু সাঈদসহ অন্তত ১০ জন আহত হয়েছেন। এসময় বিএনপির কয়েকজন নেতাকর্মীও আহত হয়েছেন বলে জানা গেছে। 

শনিবার (২৩ এপ্রিল) বিকেলে ঈশ্বরগঞ্জ চরনিখলা উচ্চ বিদ্যালয় স্কুলমাঠে এ ঘটনা ঘটে।

জানা যায়, ঈশ্বরগঞ্জ উপজেলা বিএনপির আয়োজনে চরনিখলা উচ্চ বিদ্যালয় মাঠে স্কুল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে ইফতার মাহফিলের আয়োজন করা হয়। শনিবার দুপুরে থেকে স্কুল মাঠের এক পাশে বসার জন্য টেবিল পেতে ও কাপড় টানিয়ে সাজসজ্জা করা হয়। কয়েকশত চেয়ারও দেওয়া হয়। তবে বিকেল সাড়ে ৩টার দিকে পৌর সদর মুক্তিযোদ্ধা সংসদের সামনের এলাকা থেকে একটি মিছিল বের হয়। সেখানে বিএনপির আয়োজিত অনুষ্ঠানটির বিরুদ্ধে শ্লোগান দেওয়া হচ্ছিল। যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগের নেতাকর্মীরাসহ সহযোগী ও অংগসংগঠনের নেতাকর্মীরা মিছিলে রামদা, রড ও অন্যান্য দেশীয় অস্ত্র হাতে শ্লোগান দিয়ে বিএনপির অনুষ্ঠান স্থলের দিকে যায়। তারা একদফা ভেতরে ইটপাটকেল ও ভাঙচুর চালিয়ে পুনরায় মিছিল করেন। এরপর আবার বিএনপির অনুষ্ঠান স্থলে যায়। এসময় পুলিশি বাধার মুখে পড়েন আওয়ামী লীগের সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। ইটপাটকেল নিক্ষেপ করতে গিয়ে পুলিশের প্রতিরোধের শিকার হন হামলাকারীরা।

উপজেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক সামি উসমান গণি জানান, বিএনপির অনুষ্ঠানে শেখ হাসিনা ও সরকারকে নিয়ে মন্তব্য করায় তারা এগিয়ে যান। ওই সময় বিএনপির পক্ষ নিয়ে পুলিশ তাদের নেতাকর্মীদের ওপর হামলা করে।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক হারুন অর রশিদ বলেন, ‘স্কুল কর্তৃপক্ষের কাছে অনুমতি নিয়ে ইফতারের আয়োজন করা হয়। উপজেলা প্রশাসন ও থানায়ও অবহিত করা হয়েছিল। বিভিন্ন কন্ডিশন মেনে শুধু বসার জন্য ব্যবস্থা করা হয়েছিল।’ তিনি বলেন, ‘যারা হামলা করেছে তাদের আওয়ামী লীগ বলবো না। তারা এন্টি আওয়ামী লীগ বলে মনে হয়েছে আমার। এরা আওয়ামী লীগের বিদ্রোহী অংশ।’

ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবদুল কাদের মিয়া বলেন, ইফতার অনুষ্ঠানে ভাঙচুরের খবর পেয়ে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রাখা হয়েছে বলেও জানান তিনি।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ ময়মনসিংহ ঈশ্বরগঞ্জ