| |
               

মূল পাতা সারাদেশ ইসলামপুরে রাবেয়া খাতুনের বীর নিবাস নির্মাণে অনিশ্চয়তা


ইসলামপুরে রাবেয়া খাতুনের বীর নিবাস নির্মাণে অনিশ্চয়তা


রহমত ডেস্ক     16 April, 2022     04:38 PM    


জামালপুরের ইসলামপুরে রাবেয়া খাতুনের বীর নিবাস নির্মাণে অনিশ্চয়তা দেখা দিয়েছে। জানা যায়, প্রতিটি ঘর ১৪লাখ ১০হাজার টাকা ব্যায়ে ইসলামপুর উপজেলায় ৬জন বীরঙ্গনা ও ৬জন বীর মুক্তিযোদ্ধার জন্য মোট ১২টি বীর নিবাস নির্মাণ কাজ চলছে। তন্মধ্যে ১০টি বীর নিবাসের কাজ চলমান থাকলে ভিটে মাটি ঝুকিপূর্ণ জটিলতায় পাথর্শী ইউনিয়নের বীরঙ্গনা রাবেয়া খাতুনের বীর নিবাস কাজ এখনো শুরুই হয়নি। অথচ্য চলতি অর্থ বছরের আগামী জুন মাসের মধ্যে বীর নিবাস কাজ শেষ হওয়া কথা রয়েছে।

রাবেয়া খাতুন ও পরিবারের লোকজন জানান, ‘আমাদের বাড়ীর একপাশে গর্ত থাকায় প্রশাসন বীর নিবাস কাজ স্থগিত রেখেছেন কিন্তু আমরা পরবর্তীতে লক্ষ টাকা ব্যায়ে ইটের গাইট ওয়াল নির্মাণ করেছি। এখন আর বীরনিবাস ঘর তুলা কোন সম্যসা হবে না। সরকার আমাদের ঘর দিয়েছে ; আমরা চাই আমাদের বরাদ্ধকৃত ঘরটি প্রশাসন যথা সময়ে নির্মাণের প্রয়েজনীয় ব্যাবস্থা নিবেন।’

প্রকল্পের ময়মনসিংহ বিভাগের মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রনালয়ের উপ-বিভাগীয় প্রকৌশলী আক্তারুজ্জমান বলেছেন, আমি রাবেয়ার বীর নিবাসে জায়গায় পরিদর্শন করেছি। গাইট ওয়াল যেহেতু হয়েছে রাবেয়ার ঘরের কাজ করা যাবে। তবে ঘরের সামনে গর্ত ভরাট করা হলে আরো ভালো হবে। এব্যাপারে আমি উপজেলা প্রশাসনের সাথে কথাও বলেছি।

ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার মু:তানভীর হাসান রুমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান টিটু জানিয়েছেন, গর্তটি ভরাট করে রাবেয়া খাতুনের বীর নিবাস নির্মাণের প্রয়োজনীয় ব্যাবস্থা নেওয়া হবে।

ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স রাজিব এন্টার প্রাইজের মালিক খায়রুল বাশার রাজীব জানান, প্রশাসন থেকে অনুমতি পেলে রাবেয়ার বীর নিবাস তৈরী কাজ শুরু করবো।


এই এলাকার অন্যান্য সংবাদ দেখতে ক্লিক করুন: ময়মনসিংহ জামালপুর ইসলামপুর