| |
               

মূল পাতা জাতীয় ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু, ট্রেনের টিকিট ২৩ এপ্রিল


ঈদে বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু, ট্রেনের টিকিট ২৩ এপ্রিল


রহমত ডেস্ক     15 April, 2022     12:03 PM    


পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে ঘরমুখো মানুষের জন্য দূরপাল্লার বাসের আগাম টিকিট বিক্রি শুরু হয়েছে আজ থেকে। বাংলাদেশ বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনের ঘোষণা অনুযায়ী ভোর থেকেই নিদিষ্ট কিছু কাউন্টারে শুরু হয় টিকিট বিক্রির কার্যক্রম। আগামী ২৬ এপ্রিল থেকে ১ মে পর্যন্ত দিনগুলোর অগ্রিম টিকেট দেয়া হচ্ছে। সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে টিকিট বিক্রি। 

ভোগান্তি বা সময় ক্ষেপনের কথা চিন্তা করে যারা আজ টিকিট সংগ্রহ করেছে তাদের কন্ঠে ছিল সন্তুষ্টি।  কারণ নিদিষ্ট মূল্যের সাথে টিকিট পেয়েছে খুব সহজেই।

আগাম টিকিট বিক্রি শুরু হলেও যাত্রীদের খুব একটা ভিড় লক্ষ্য করা যায়নি কাউন্টারগুলোতে। একারনে কিছুটা হতাশ ছিল কাউন্টার সংশ্লিষ্টরা। তারা বলছেন, আশারুপ যাত্রী নেই কাউন্টারে। তবে দু'একদিনের মধ্যেই ভীড় বাড়াবে বলে আশা করেন তারা।  

প্রথম দিনে দেয়া হয়েছে ২৬ তারিখের অগ্রিম টিকিট। তবে অনেকেই ২৭ ও ২৮ তারিখের টিকিট সংগ্রহ করেছেন। আগামী সপ্তাহ নাগাদ বিআরটিসি আগাম টিকিট বিক্রির ঘোষণা দেবে।

এদিকে, ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু হবে আগামী ২৩ এপ্রিল। স্টেশন কাউন্টারের পাশাপাশি অনলাইনেও বিক্রি হবে টিকিট। স্টেশনে টিকিটপ্রত্যাশীদের ভিড় ও ভোগান্তি কমাতে এবার রাজধানীর পাঁচটি স্টেশনে অগ্রিম টিকিট বিক্রি করা হবে। তবে টিকিট কেনার সময় যাত্রীদের জাতীয় পরিচয়পত্র (এনআইডি) বা জন্মনিবন্ধন সনদের ফটোকপি কাউন্টারে দেখাতে হবে। অগ্রিম টিকিট বিক্রি চলবে আগামী ২৭ এপ্রিল পর্যন্ত।

যে ৫টি স্টেশনে টিকিট বিক্রি করা হবে সেগুলো হচ্ছে, কমলাপুর রেল স্টেশন, তেজগাঁও স্টেশন, ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন, ঢাকা বিমানবন্দর স্টেশন ও ফুলবাড়িয়া (পুরাতন রেলওয়ে স্টেশন)।

রাজধানীর কমলাপুর রেল স্টেশন থেকে সমগ্র পশ্চিমাঞ্চলগামী ও খুলনাগামী স্পেশাল ট্রেনের টিকিট বিক্রি করা হবে। তেজগাঁও স্টেশন থেকে ময়মনসিংহ, জামালপুরগামী ও দেওয়ানগঞ্জ স্পেশালসহ সকল আন্তঃনগর ট্রেনের টিকিট করা হবে। বিমানবন্দর স্টেশন থেকে বিক্রি করা হবে চট্টগ্রাম ও নোয়াখালীগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট। ঢাকা ক্যান্টনমেন্ট স্টেশন থেকে মোহনগঞ্জগামী মোহনগঞ্জ ও হাওড়া এক্সপ্রেস ট্রেনের টিকিট এবং ফুলবাড়িয়া স্টেশন (পুরাতন রেলওয়ে স্টেশন) থেকে সিলেট ও কিশোরগঞ্জগামী সকল আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি করা হবে।