| |
               

মূল পাতা জাতীয় ‘বিদায় হজের ভাষণে অনুসরণ করলে কোনো ভেদাভেদ থাকবে না’


‘বিদায় হজের ভাষণে অনুসরণ করলে কোনো ভেদাভেদ থাকবে না’


রহমত ডেস্ক     15 April, 2022     10:05 PM    


সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মো. আশরাফ আলী খান খসরু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে সব ধর্মের মানুষ শান্তিতে বসবাস করছে। দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি বিরাজ করছে। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের বিদায় হজের ভাষণে বলা কথাগুলো অনুসরণ করলে আমাদের মধ্যে কোনো ভেদাভেদ থাকবে না। আগামীর বাংলাদেশ যেন সমৃদ্ধির পথে চলে এবং ধর্মকর্ম পালনের পথ আরও সুগম হয় সেজন্য সবাইকে প্রার্থনার আহ্বান জানান তিনি।

শুক্রবার (১৫ এপ্রিল) রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে জাঁহাগিরিয়া শাহসুফি মমতাজিয়া দরবারের উদ্যোগে পবিত্র মাহে রমজানের তাৎপর্য শীর্ষক আলোচনা ও ইফতার মাহফিলে তিনি এসব কথা বলেন। মমতাজিয়া দরবারের পীর  শাহসুফি সৈয়্যদ মোহাম্মদ আলী শাহ্’র সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন পটুয়াখালী-৪ আসনের সংসদ সদস্য অধ্যক্ষ মো. মহিব্বুর রহমাম মহিব।

সমাজকল্যাণপ্রতিমন্ত্রী বলেন, আগে অনেক সরকার এসেছে এবং তারা অনেক কথা বলেছে। আজ বাংলাদেশের ৬৪টি জেলায় বহুবিধ সুবিধাসম্বলিত মসজিদ কমপ্লেক্স তৈরি করা হচ্ছে, আগে কেউ এটা চিন্তাও করেনি। জেলা পর্যায়ের ধারাবাহিকতায় প্রতিটি উপজেলাতেও মডেল মসজিদ নির্মিত হচ্ছে। এ সরকার মাদরাসা শিক্ষাকে স্বীকৃতি দিয়েছে। আগের সরকারগুলো কেবল প্রতিশ্রুতি দিয়েছে। কিন্তু কাজের কাজ কিছুই করেনি।