| |
               

মূল পাতা আন্তর্জাতিক আরো ২ ফিলিস্তিনিকে শহীদ করল ইহুদিবাদী সেনারা


ফাইল ছবি

আরো ২ ফিলিস্তিনিকে শহীদ করল ইহুদিবাদী সেনারা


আন্তর্জাতিক ডেস্ক     14 April, 2022     04:33 AM    


অধিকৃত ফিলিস্তিনের পশ্চিম তীরের জেনিন শহরে ইহুদিবাদী ইসরাইলি সেনাদের গুলিতে আরো দুই ফিলিস্তিনি তরুণ শহীদ হয়েছেন। এ নিয়ে এক সপ্তাহে ইহুদিবাদীদের হাতে অন্তত ১০ জন ফিলিস্তিনি শহীদ হলেন।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) এক বিবৃতিতে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, দিনের প্রথম দিকে জেনিন শহরে ইহুদিবাদী সেনাদের সহিংস হামলায় দুই তরুণ শহীদ হন। শহীদদের একজন হলেন শাস কামামজি এবং অন্যজনের নাম মুস্তাফা আবু আরুব।

শাস কামামজি হলেন ইসরাইলের কথিত নিশ্ছিদ্র নিরাপত্তায় ঢাকা জিলবোয়া কারাগার ভেঙে পালানো আইহাম কামামজির ভাই। গত সেপ্টেম্বর মাসে ওই কারাগার ভেঙে বেশ কয়েকজন ফিলিস্তিনি পালিয়েছিলেন। এসব বন্দীকে বছরের পর বছর বিনা বিচারে আটকে রেখেছিল ইসরাইল।

বৃহস্পতিবারের হামলায় শহীদ হওয়া মুস্তাফা আবু আরুবের বাড়ি দক্ষিণ জেনিনের মিসিলিয়াহ গ্রামে। ফিলিস্তিনের ওয়াফা নিউজ এজেন্সি জানিয়েছে, জেনিন শহরের উত্তর ও উত্তর-পশ্চিম দিক দিয়ে আল-উয়াউম ও কাফর দান এলাকায় বহু ইসরাইলি সেনা প্রবেশ করে এবং ফিলিস্তিনের ওপর হামলা চালায়। এ সময় ফিলিস্তিনিরাও সংঘর্ষে জড়িয়ে পড়েন। এতে ছয় ফিলিস্তিনি আহত হন যার মধ্যে একজনের অবস্থা আশংকাজনক।

এছাড়া, নিহত কামামজির তিন ভাইকে আটক করে ইহুদিবাদীরা। পবিত্র রমজান মাস শুরুর প্রথম থেকে ইসরাইলি সেনারা ফিলিস্তিনে নানা অজুহাতে একের পর হামলা চালিয়ে যাচ্ছে।

-পার্সটুডে