| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব পাকিস্তানে আবার স্বাধীনতা সংগ্রাম শুরু হলো : ইমরান খান


পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের চেয়ারম্যান ইমরান খান (ফাইল ছবি)

পাকিস্তানে আবার স্বাধীনতা সংগ্রাম শুরু হলো : ইমরান খান


মুসলিম বিশ্ব ডেস্ক     11 April, 2022     10:01 AM    


পাকিস্তানের পার্লামেন্টে (জাতীয় পরিষদ) অনাস্থা প্রস্তাবে হেরে প্রধানমন্ত্রীত্ব হারানোর পর প্রথমবারের মতো মুখ খুলেছেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খান। এই ক্ষমতাচ্যুতির পেছনে বিদেশি ষড়যন্ত্রের অভিযোগ তুলেছেন তিনি।

ইমরান খান বলেন, শাসন পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে পাকিস্তানের স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছে। দেশটির সংসদের নিম্নকক্ষ জাতীয় পরিষদে অনাস্থা ভোটে হেরে যাওয়ার পরদিন রোববার (১০ এপ্রিল) এই মন্তব্য করেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে দেওয়া এক বার্তায় ইমরান খান বলেন, ১৯৪৭ সালে পাকিস্তান একটি স্বাধীন রাষ্ট্র হয়। কিন্তু শাসন পরিবর্তনে বিদেশি ষড়যন্ত্রের বিরুদ্ধে আজ আবার পাকিস্তানের স্বাধীনতা সংগ্রাম শুরু হয়েছে।

পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান বলেছেন, দেশের জনগণই সবসময় তাদের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষা করে।

এদিকে, ‘বিদেশি ষড়যন্ত্রের’ বিরুদ্ধে দেশব্যাপী বিক্ষোভের ঘোষণা দিয়েছে ইমরান খানের দল তেহরিক-ই-ইনসাফের (পিটিআই)। এরপরই সন্ধ্যায় দেশটির রাজধানী ইসলামাবাদসহ দেশের ছোট-বড় প্রায় সব শহরে তুমুল বিক্ষোভ শুরু হয়। করাচি, পেশোয়ার, মালাকান্দ, মুলতান, খানেওয়াল, খাইবার, ঝাং, কুয়েটা, ওকারা, লাহোর ও অ্যাবোটাবাদ শহরে বিক্ষোভ সমাবেশ আয়োজন করা হয়। এ ছাড়া বিক্ষোভ হচ্ছে বাজাওর, লোয়ার দির, শাংলা, কোহিস্তান, মানসেরা, সোয়াত, গুজরাট ও মান্দি বাহাউদ্দিন-সহ বিভিন্ন শহরে।