| |
               

মূল পাতা রাজনীতি দেশে দুর্নীতির মহোৎসব চলছে : মির্জা ফখরুল


মির্জা ফখরুল ইসলাম আলমগীর (ফাইল ছবি)

দেশে দুর্নীতির মহোৎসব চলছে : মির্জা ফখরুল


রহমত ডেস্ক     11 April, 2022     02:18 PM    


দেশে দুর্নীতির মহোৎসব চলছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, বাংলাদেশের বর্তমান দুর্নীতির একটা মহোৎসব চলছে। আমরা দুর্নীতির বিষয়গুলো নিয়ে বিভিন্ন সময়ে কথা বলেছি। সরকারের এক উপদেষ্টা (সালমান এফ রহমান) ও আইনমন্ত্রীর (আনিসুল হক) টেলিফোন আলোড়ন সৃষ্টি করেছিল, সেই বিষয়গুলো আমরা জানতে চেয়েছিলাম, এর তদন্ত হয়েছে কিনা তাও জানতে চেয়েছিলাম।

সোমবার (১১ এপ্রিল) গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

ফখরুল বলেন, ফরিদপুরের সেনসিটিভ একটি পরিবারের সদস্যের বিরুদ্ধে ২ হাজার কোটি টাকা অর্থপাচারের অভিযোগে তাকে গ্রেফতার করা হয়। অথচ এ বিষয়গুলো ধামাচাপা পড়ে যাচ্ছে। কোনো কথাই হচ্ছে না এগুলো নিয়ে। বিষিয়গুলো তদন্তের জন্য আমরা দুর্নীতি দমন কমিশনে চিঠি দেব। এমন ইস্যুগুলো আমরা জাতির কাছে তুলে ধরব এবং একই সঙ্গে দুদকে পাঠাব।

তিনি বলেন, দলীয় সিদ্ধান্তের অংশ হিসেবে দুপুরে দলের যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের নেতৃত্বে একটি প্রতিনিধি দল ‘উপদেষ্টা ও মন্ত্রীর টেলিফোন কনভারসেশনের বিষয়বস্তু’ ও ‘ফরিদপুরে ২ হাজার কোটি টাকার পাচারের বিষয়ে’ তদন্ত করতে দুর্নীতি দমন কমিশনের চিঠি নিয়ে যাবেন।

বিএনপি মহাসচিব বলেন, আমরা আশা করব দুদকের শুভবুদ্ধির উদয় হবে তারা সেনসেটিভ ইস্যুগুলোর বিষয়ে ব্যবস্থা নেবেন। আমরা চিঠিতে তাদের কাছে যে বিষয়গুলো তুলে ধরবো তারা সেগুলোর ওপরে সুষ্ঠু তদন্ত করে জাতির সামনে তুলে ধরবেন এবং প্রয়োজনীয় আইনানুগ যে ব্যবস্থা গ্রহণ করবেন।