| |
               

মূল পাতা রাজনীতি 'রাসূল সা. ও তাঁর বিপ্লবী সাহাবারা রমযানে বাতিলের বিরুদ্ধে লড়াই করেছিলেন'


মুফতী রেজাউল করীম (ফাইল ছবি)

'রাসূল সা. ও তাঁর বিপ্লবী সাহাবারা রমযানে বাতিলের বিরুদ্ধে লড়াই করেছিলেন'


রহমত ডেস্ক     08 April, 2022     11:15 AM    


ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর) বলেছেন, মানবতার মহান নেতা রাসূল সা. ও তাঁর বিপ্লবী সাহাবারা এ মহান মাসে (রমযানে) বাতিলের বিরুদ্ধে লড়াই করেছিলেন। অন্যায় অসত্য, জুলুম ও শোষণের বিরুদ্ধে এবং মানুষের ওপর মানুষের প্রভুত্ব খতম করার মহান লক্ষ্যে সিয়াম সাধনার মধ্য দিয়ে মানব জাতিকে মহান আল্লাহ তায়ালার রহমত, মাগফিরাত ও নাজাত লাভের আহবান জানায় এ মাসে। 

বৃস্পতিবার (০৭ এপ্রিল) বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের পঞ্চমদিনের আলোচনায় তিনি এসব কথা বলেন। 

চরমোনাই পীর বলেন, তাকওয়া অর্জনের মধ্যে দিয়ে মহান রব্বুল আলামিনের প্রিয় বান্দা হতে হবে। কেননা তাকওয়ার অর্জন করতে না পারলে মাহে রমযান আমাদের জীবনে কোন প্রভাব ফেলবে না। 

তিনি আরো বলেন, শুধু উপবাস থাকাই রমযানের সাফল্যের শর্ত নয়, বরং উপবাসের সাথে যাবতীয় পাপ কাজ যেমন- মিথ্যা কথা বলা, গীবত করা, চোগলখোরী, অতি মুনাফাখোরী, কালোবাজারী, ঘূষ-দূর্নীতি, প্রতারণা ও প্রবঞ্চণার মতো ইসলাম বিরোধী কাজ থেকে বিরত না থাকলে রমযানের ফল পাওয়া যাবে না। পীর সাহেব চরমোনাই রমযানের পবিত্রতা বজায় রাখার জন্যে জনগণের প্রতি আহবান জানান এবং বলেন, আল্লাহ পাক বিশ্ব মুসলিমকে মাহাত্ত্ব ও গুরুত্ব উপলব্ধি করার তৌফিক দান করুন।