| |
               

মূল পাতা আন্তর্জাতিক তেল আবিবে বন্দুকধারীর গুলিতে ২ ইসরায়েলি নিহত


তেল আবিবে বন্দুকধারীর গুলিতে ২ ইসরায়েলি নিহত


আন্তর্জাতিক ডেস্ক     08 April, 2022     10:39 AM    


ইসরাইলে আবারো বন্দুক হামলায় অন্তত দু’জন নিহত ও আটজন আহত হয়েছেন। বৃহস্পতিবার (০৭ এপ্রিল) রাত ৯টার দিকে তেল আবিবে বন্দুকধারীর উপর্যুপরি গুলিবর্ষণে এ হতাহতের ঘটনা ঘটে। 

মাত্র দুই সপ্তাহের মধ্যে এই ধরনের চতুর্থ হামলার ঘটনা ঘটল ইসরায়েলে। মদের বার ও রেস্তোরাঁর জন্য পরিচিত ব্যস্ততম ডিজেনগফ সড়কে এ বন্ধুক হামলা চালানো হয়৷ এর আগে আরব ইসরায়েলি ও ফিলিস্তিনিদের ধারাবাহিক হামলায় ১১ জন নিহত হয়েছে।

ইসরায়েলের জরুরি সেবার একজন মুখপাত্র বলেন, হামলার পর আটজনকে হাসপাতালে আনা হয়েছে। তেল আবিবের ইচিলভ হাসপাতালের চিকিৎসকরা বলেছেন, আহতদের মধ্যে চারজনের অবস্থা আশঙ্কাজনক।

হামলার পর বৃহস্পতিবার  রাতে জারি করা এক বিবৃতিতে ইসরায়েলের প্রধানমন্ত্রী নাফতালি বেনেট নিহতদের পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।

বিবৃতিতে তিনি বলেন, তেল আবিবে প্রাণঘাতী তাণ্ডব চালানো বন্দুকধারীকে খুঁজছে ইসরায়েলি নিরাপত্তা বাহিনী। বন্দুকধারী যেখানেই থাকুক-তাকে আমরা খুঁজে বের করব। আর যারাই তাকে পরোক্ষ বা প্রত্যক্ষভাবে সাহায্য করেছেন-তাদের চড়া মূল্য দিতে হবে।

পুলিশ কর্মকর্তারা জানান, ইসরায়েলি পুলিশ, সেনাবাহিনীর বিশেষ বাহিনী এবং শিন বেট গোয়েন্দা সংস্থার এক হাজারেরও বেশি সদস্য সন্ত্রাসীকে খুঁজছে।

সাম্প্রতিক দিনগুলোতে ভয়াবহ হামলার পর ইসরায়েলের নিরাপত্তা বাহিনী ইতোমধ্যে উচ্চ সতর্ক অবস্থায় রয়েছে।

গত মাসের শেষের দিকে তেল আবিবের একটি অর্থোডক্স ইহুদি অধ্যুষিত উপশহরে একজন ফিলিস্তিনি বন্দুকধারীর গুলিতে পাঁচজন ইহুদি নিহত হয়। এর কয়েকদিন আগে উত্তরের শহর হাদেরা এবং দক্ষিণের শহর বেরশেবাতে তিনজন ইসরায়েলি আরবের দুটি হামলায় ছয়জন নিহত হয়।

সূত্র : বিবিসি