| |
               

মূল পাতা জাতীয় ৭২ ঘণ্টা পর রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু


ফাইল ছবি

৭২ ঘণ্টা পর রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু


রহমত ডেস্ক     07 April, 2022     03:16 AM    


৭২ ঘণ্টা পর বেতন-ভাতা বৃদ্ধিসহ পাঁচ দফা দাবিতে চলমান ধর্মঘট প্রত্যাহার করেছেন শ্রমিকরা। ফলে তিনদিনের মাথায় রংপুর থেকে ঢাকাগামী বাস চলাচল শুরু হয়েছে। বৃহস্পতিবার (৭ এপ্রিল) রাতে রংপুর জেলা প্রশাসন, মেট্রোপলিটন পুলিশ ও বাসমালিকদের সঙ্গে বৈঠক শেষে অবরোধ তুলে নেন শ্রমিকরা।

রংপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এ ডব্লিউ এম রায়হান শাহ ধর্মঘট প্রত্যাহারের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, রংপুর থেকে ঢাকাগামী বাস বন্ধ থাকার বিষয়ে জেলা প্রশাসক আসিব আহসানের সভাপতিত্বে জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বৈঠক অনুষ্ঠিত হয়। এতে মালিক ও শ্রমিকপক্ষের দাবি-দাওয়া বিষয়ে আলোচনা শেষে ধর্মঘট প্রত্যাহারের সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে উপ-পুলিশ কমিশনার (সিটিএসবি) মো. আবু বকর সিদ্দীক, মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) মেনহাজুল আলম, বিআরটিএর সহকারী পরিচালক (ইঞ্জি) ফারুক আলম, জেলা মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক এম এ মজিদ, জেলা মোটর মালিক সমিতির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দ আফতাবুজ্জামান লিপনসহ বিভিন্ন পর্যায়ের শ্রমিক ও মালিকপক্ষের নেতারা অংশ নেন।

ধর্মঘট প্রত্যাহারের ঘোষণার পর বৃহস্পতিবার রাত সাড়ে ১১টা থেকে রংপুর নগরীর কামারপাড়া ঢাকা কোচ স্ট্যান্ড থেকে ঢাকাগামী দূরপাল্লার বাস চলাচল শুরু হয়েছে। তবে শুক্রবার সকাল ৭টা থেকে সব পরিবহনের বাস আগের নিয়মে চলাচল করবে বলে জানা গেছে।

এর আগে পূর্ব ঘোষণা ছাড়াই গত মঙ্গলবার (৫ এপ্রিল) ভোর ৬টা থেকে বাস চলাচল বন্ধ করেন শ্রমিকরা। এতে বিপাকে পড়েন যাত্রীরা।