| |
               

মূল পাতা রাজনীতি আল্লামা ধর্মপুরীর ইন্তেকালে খেলাফত মজলিসের শোক


আল্লামা ধর্মপুরীর ইন্তেকালে খেলাফত মজলিসের শোক


রহমত ডেস্ক     06 April, 2022     08:39 PM    


খেলাফত মজলিসের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদের সদস্য ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ সভাপতি শায়খুল হাদিস আল্লামা আবদুল বারী ধর্মপুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করেছেন খেলাফত মজলিসের আমীর মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের। আজ (৬ এপ্রিল) বুধবার সন্ধ্যায় দলের যুগ্ম-মহাসচিব অধ্যাপক মোঃ আবদুল জলিল স্বাক্ষরিত প্রদত্ত এক যৌথ শোক বাণীতে নেতৃদ্বয় এ শোক জানান।

নেতৃদ্বয় বলেন, মরহুম মাওলানা আবদুল বারী ধর্মপুরী একজন প্রথিতযশা আলেমে দ্বীন হিসেবে ইলমে দ্বীনের প্রচার-প্রসারে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন। ইসলামের পক্ষে যেকোন আন্দোলন সংগ্রাম ও দ্বীন প্রতিষ্ঠার কাজে অগ্রভাগে থেকে নেতৃত্ব দিয়েছেন। নেতৃদ্বয় মরহুম মাওলানা আবদুল বারী ধর্মপুরীর রুহের মাগফিরাত কামনা করে মহান আল্লাহর দরবারে তাঁর জন্য জান্নাতুল ফেরদাউস নসিব কামনা করে দোয়া করেন এবং শোক সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

আল্লামা আবদুল বারী ধর্মপুরীর ইন্তেকালে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এছাড়া খেলাফত মজলিস মজলিসের সিনিয়র নায়েবে আমীর ও বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সাবেক মহাপরিচালক অধ্যাপক মাওলানা যোবায়ের আহমদ চৌধুরী, খেলাফত মজলিস মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা আহমদ বিলাল, সাধারণ সম্পাদক মাওলানা আবদুল খালিক প্রমুখ।

আজ (৬ এপ্রিল) বুধবার সন্ধ্যা ৬ টার দিকে মৌলভীবাজার শহরস্থ নিজ বাসভবনে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের সহ সভাপতি ও আল জামিয়াতুল ইসলামিয়া দারুল ঊলূম টাইটেল মাদরাসার মৌলভীবাজারের শায়খুল হাদিস আল্লামা আবদুল বারী ধর্মপুরী ইন্তেকাল করেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজউন।  মুত্যুকালে মরহুমের হয়েছিলো ৮৬ বছর। তিনি স্ত্রী, ৩ ছেলে ও ৮ মেয়ে, নাতিনাতনিসহ বহু গুনগ্রাহী রেখে যান। তিনি বাংলাদেশ কাওমি মাদ্রাসা শিক্ষা বোর্ড- বেফাক’র সহসভাপতি ও মৌলভীবাজার আল জামেয়াতুল ইসলামিয়া দারুল উলুম টাইটেল মাদরাসার শায়খুল হাদিস ছিলেন। মরহুমের জানাজা আগামীকাল বৃহস্পতিবার সকাল ১১টায় মৌলভীবাজার ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।