| |
               

মূল পাতা রাজনীতি মাহে রমজান আল্লাহভীতি অর্জনের শিক্ষা দেয় : চরমোনাই পীর


মাহে রমজান আল্লাহভীতি অর্জনের শিক্ষা দেয় : চরমোনাই পীর


রহমত ডেস্ক     06 April, 2022     08:27 PM    


ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর ও চরমোনাই পীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম বলেছেন, মাহে রমজান তাকওয়া বা আল্লাহভীতি শিক্ষা দেয়। একজন মুমিনের হৃদয়ে যখন আল্লাহর ভয় অর্জন হয়, তখন তার দ্বারা ঘুষ, দুর্নীতি হয়না এবং রাষ্ট্রের সম্পদও কুক্ষিগত করে না। এমন মানুষ কাউকে উপকার ছাড়া ক্ষতি করে না। সিয়াম সাধনার মাধ্যমে মানব জাতিকে আল্লাহর রঙে রঙ্গিন হয়ে মানব কল্যাণে ব্রত হওয়ার শিক্ষা দেয়। মহান আল্লাহ তায়ালার রহমত, মাগফিরাত ও নাজাত লাভের আহবান জানায় এ মহান রমজান মাস। যে ব্যক্তি এ মহান মাস পাওয়ার পরও নিজেকে তাকওয়ার গুনে গুনান্বিত করতে পারলো না, রমজান তার জীবনে কোন প্রভাব ফেলবে না।

আজ (৬ এপ্রিল) বুধবার বরিশালের চরমোনাই মাদরাসা ময়দানে ১৫ দিনব্যাপী বিশেষ তালিম তারবিয়াতের ৪র্থ দিনের আলোচনায় তিনি এসব কথা বলেন। নায়েবে আমীর মুফতী সৈয়দ ফয়জুল করীম ছাড়াও চরমোনাই দরবারের খলিফাগণ বয়ান করেন।

চরমোনাই পীর বলেন, যারা বেশি লাভের আশায় নিত্যপণ্য মজুদ করে এবং দাম বাড়িয়ে দেয়, বাজারে কৃত্রিম সঙ্কট সৃষ্টি করে তাদের প্রতি আল্লাহ চরম অসন্তুষ্ট হন। কোন মুসলমান অপর ভাইকে কষ্ট দিতে পারে না। পীর সাহেব চরমোনাই বলেন, সরকারের মদদপুষ্ট বাজার সিন্ডিকেডরা বাজারকে নিয়ন্ত্রণহীন করে জনগণকে কষ্ট দিচ্ছে। তিনি দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করে জনগণের দুর্ভোগ লাঘব করতে সরকারের প্রতি আহ্বান জানান