| |
               

মূল পাতা রাজনীতি বিএনপির অনশনে এসে মারধরের শিকার জামায়াতের ৩ নেতা


বিএনপির অনশনে এসে মারধরের শিকার জামায়াতের ৩ নেতা


রহমত ডেস্ক     02 April, 2022     01:03 PM    


‘দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি ও সর্বগ্রাসী দুর্নীতির প্রতিবাদে’ বিএনপির প্রতীকী অনশন চলছে। এতে ২০ দলীয় জোটের অন্যতম শরিক জামায়াতের নেতাকর্মীরাও সংহতি জানাতে এসেছেন। দলটির ঢাকা মহানগর দক্ষিণের আমীর নূরুল ইসলাম বুলবুলকে পৌঁছে দিতে এসে মারধরের শিকার হয়েছেন নেতাকর্মীরা। আহত হয়ে হাসপাতালে গেছেন তিনজন।

শনিবার (২ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি ও উত্তর বিএনপি আয়োজিত অনশন কর্মসূচিতে এ ঘটনা ঘটে।

জানা গেছে, কেন্দ্রঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে প্রতীকী অনশনে বসেছে বিএনপি। এতে বিএনপির অন্যতম শরিক জামায়াতের নেতাকর্মীরাও সংহতি জানাতে এসেছেন। কিন্তু দলটির নেতা নূরুল ইসলাম বুলবুল অনশন মঞ্চের দিকে গেলে তাকে ফুটপাতে চেয়ারে বসতে বলা হয়। এসময় যুবদলের কয়েকজন নেতা বুলবুলের ওপর চড়াও হন। এতে অন্য জামায়াত নেতারা আহত হন। তবে হামলার পরও বিএনপি নেতাদের সঙ্গে অনশন কর্মসূচিতে অবস্থান করেন নূরুল ইসলাম বুলবুল।

সকাল সাড়ে ৮টা থেকে ব্যানার-ফেস্টুনসহ খণ্ড খণ্ড মিছিল নিয়ে নগর বিএনপির বিভিন্ন ওয়ার্ড ও থানার নেতাকর্মীরা কর্মসূচিতে যোগ দিচ্ছেন। অংশ নিয়েছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলের কেন্দ্রীয় নেতারা। অনশনে নেতাকর্মীরা দ্রব্যমূল্য কমানো এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে স্লোগানে স্লোগানে প্রেস ক্লাব প্রাঙ্গণ মুখরিত করে তুলেছেন।

কর্মসূচিতে বিএনপির বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ এবং বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ বক্তব্য রাখছেন। কেন্দ্রীয় নেতারা প্রেসক্লাবের সামনে ফুটপাতে চেয়ার পেতে বসেছেন এবং কর্মীদের বসার জন্য রাস্তায় কার্পেট বিছিয়ে দেয়া হয়েছে।