| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন বায়তুল মোকাররমের নতুন খতিবকে হাইয়াতুল উলইয়ার অভিনন্দন


বায়তুল মোকাররমের নতুন খতিবকে হাইয়াতুল উলইয়ার অভিনন্দন


রহমত ডেস্ক     31 March, 2022     07:10 PM    


জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব মনোনীত হওয়ায় আল-হাইআতুল উলইয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের সদস্য ও মুজাহিদে আ‘জম ‘ছদর ছাহেব হুজুর’ খ্যাত মাওলানা শামছুল হক ফরীদপুরী রাহমাতুল্লাহি আলাইহির সাহেবজাদা মুফতি রুহুল আমীনকে অভিনন্দন জানিয়ে হাইআতুল উলইয়ার ভারপ্রাপ্ত চেয়ারম্যান মাওলানা মাহমুদুল হাসান বলেছেন, আল্লাহ তা‘আলার দীনের খেদমতে এবং দেশ ও জাতীর ধর্মীয় প্রয়োজনে তিনি ইনশাআল্লাহ, সঠিক ও বলিষ্ঠ ভুমিকা রাখতে সক্ষম হবেন। আল্লাহ তা‘আলা সকলের কল্যাণ করুন। আমীন। আজ (৩১) বৃহস্পতিবার হাইআতুল উলইয়ার অফিস ব্যবস্থাপক মাওলানা মু. অছিউর রহমান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ অভিনন্দন জানানো হয়।

এর আগে, ছদর ছাহেব হুজুর’ খ্যাত মাওলানা শামছুল হক ফরীদপুরী রাহমাতুল্লাহি আলাইহির সাহেবজাদা মুফতি রুহুল আমীনকে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের খতিব পদে নিয়োগ দেওয়া হয়েছে। চলতি বছরের ৩ ফেব্রুয়ারি বায়তুল মোকাররমের খতিব প্রফেসর মাওলানা মোহাম্মদ সালাহ উদ্দিন ইন্তেকাল করেন। ২০০৯ সালের জানুয়ারি থেকে তিনি এই দায়িত্ব পালন করে আসছিলেন।

আজ (৩১ মার্চ) বৃহস্পতিবার বিকাল সাড়ে তিনটার দিকে বিষয়টি নিশ্চিত করে গওহরডাঙ্গা মাদরাসার শিক্ষক, মুফতি রুহুল আমীনের ছেলে মুফতি উসামা আমিন জানান, ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক খান দুলাল ফোন করে মুফতি রুহুল আমীনকে এ খবর জানিয়েছেন। মুফতি রুহুল আমীনকে খতিব পদে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। একাধিক সূত্রে আমরা বিষয়টি জেনেছি। তবে অফিসিয়ালি কোনো কাগজ হাতে পাইনি।

মুফতি রুহুল আমীন জামিয়া ইসলামিয়া দারুল উলুম খাদেমুল ইসলাম গওহরডাঙ্গার মুহতামিম, খাদেমুল ইসলাম বাংলাদেশের আমির ও বেফাকুল মাদারিসিল কওমিয়া গওহরডাঙ্গা বাংলাদেশের সভাপতি ও আল-হাইআতুল উলইয়া লিল-জামি‘আতিল কওমিয়া বাংলাদেশের সদস্য। তার বাবা মাওলানা শামসুল হক ফরিদপুরী উপমহাদেশের ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম নেতা মাওলানা সায়্যিদ হুসাইন আহমাদ মাদানী রাহমাতুল্লাহি আলাইহির একান্ত শিষ্য ও হাকীমুল উম্মাত হযরত আশরাফ আলী থানভী রাহমাতুল্লাহি আলাইহির খলীফা ছিলেন। ঢাকার জামিয়া ইমদাদুল উলূম ফরিদাবাদ, জামিয়া হোসাইনিয়া বড় কাটারা, জামিয়া কুরআনিয়া আরাবিয়া লালবাগসহ দেশের অসংখ্য মসজিদ-মাদরাসা তার প্রত্যক্ষ কিংবা পরোক্ষ উদ্যোগে প্রতিষ্ঠা লাভ করেছে।