| |
               

মূল পাতা মুসলিম বিশ্ব সেনা ও গোয়েন্দা প্রধানের সঙ্গে ইমরান খানের বৈঠক


সেনা ও গোয়েন্দা প্রধানের সঙ্গে ইমরান খানের বৈঠক


মুসলিম বিশ্ব ডেস্ক     31 March, 2022     10:43 AM    


বিরোধীদের অনাস্থা ভোটের আগে ব্যাপক অস্থিতিশীল রাজনৈতিক পরিস্থিতির মুখোমুখি হয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার (৩০ মার্চ) তার রাজনৈতিক দল তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের (পিটিআই) অন্যতম জোটসঙ্গী মুত্তাহিদা কওমী মুভমেন্ট পাকিস্তান (এমকিউএম-পি) জোট সরকার থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দেয়ায় ইমরানের ক্ষমতা থেকে বিদায়ের ঘণ্টা প্রায় বাজছে।

ইমরান খানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাবে ভোট আগামী ৩ এপ্রিল অনুষ্ঠিত হবে। অনাস্থা ভোটকে সামনে রেখে সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া ও আন্তঃবাহিনী গোয়েন্দা সংস্থা আইএসআইয়ের প্রধান লেফটেন্যান্ট জেনারেল নাদিম আঞ্জুমের সঙ্গে বৈঠক করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। বুধবার (৩০ মার্চ) ইসলামাবাদে ইমরান খানের আবাসিক ভবনে এই বৈঠক হয়েছে।  

জিও নিউজের খবর বলছে, বৈঠকে তারা আফগানিস্তান ও পাকিস্তান-আফগান সীমান্তের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করেছেন।

এমন এক সময় বৈঠকটি হয়েছে, যার কয়েক ঘণ্টা আগে ক্ষমতাসীন দল তেহরিক-ই-ইনসাফ পাকিস্তানের নেতৃত্বাধীন জোট থেকে বেরিয়ে যাওয়ার ঘোষণা দিয়েছে তাদের গুরুত্বপূর্ণ মিত্র মুত্তাহিদা কওমি মুভমেন্ট (এমকিউএম-পি)। তারা বিরোধীদের সঙ্গে যোগ দেওয়ায় পার্লামেন্টে কার্যত সংখ্যাগরিষ্ঠতা হারিয়েছেন ইমরান খান।

দেশটির পার্লামেন্টের অনাস্থা ভোটের দিনও যদি এমন পরিস্থিতি বহাল থাকে, হালে জাতীয় পরিষদে নিজের সংখ্যাগরিষ্ঠতা হারাবেন ইমরান খান।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী শেখ রাশিদ আহমেদ জানান, সংসদে অনাস্থা প্রস্তাবের ওপর ৩১ মার্চ থেকে আলোচনা শুরু হবে এবং এরপর ৩ এপ্রিল এ বিষয়ে ভোটাভুটি হবে। তবে তিনি প্রধানমন্ত্রীর পক্ষে রয়েছেন জানিয়ে বলেন, ইমরান খান শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন।

সূত্র: এএফপি, এনিডিটিভি।