| |
               

মূল পাতা জাতীয় আইন-আদালত মাও. রফিকুল ইসলামের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে উপস্থিত হননি সাক্ষীরা


ফাইল ছবি

মাও. রফিকুল ইসলামের বিরুদ্ধে সাক্ষ্য দিতে আদালতে উপস্থিত হননি সাক্ষীরা


রহমত ডেস্ক     31 March, 2022     11:31 AM    


রাজধানীর মতিঝিল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলায় মাওলানা রফিকুল ইসলাম মাদানীসহ দুজনের বিরুদ্ধে সাক্ষ্য গ্রহণের দিন আজ ধার্য থাকলেও আদালতে কোনো সাক্ষী উপস্থিত হননি। পরে রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করলে ১১ মে নতিন দিন ধার্য করেছেন ট্রাইব্যুনাল।

বুধবার (৩০ মার্চ) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলার প্রথম সাক্ষ্য গ্রহণের জন্য দিন ধার্য ছিল। এদিন মাওলানা রফিকুল ইসলামকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়। তবে আদালতে কোনো সাক্ষী উপস্থিত না হওয়ায় রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করে। আদালত সময়ের আবেদন মঞ্জুর করে সাক্ষ্য গ্রহণের জন্য ১১ মে দিন ধার্য করেন।

এর আগে ২২ ফেব্রুয়ারি ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেন তাদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। এ মামলার অপর আসামি হলেন- মাহমুদুল হাসান ওরফে মুর্তজা।

২০২১ সালের ২১ অক্টোবর মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ পরিদর্শক (এসআই) রেজাউল করিম আদালতে এ অভিযোগপত্র দাখিল করেন। তবে এ মামলায় অন্য তিন আসামির ঠিকানা সংগ্রহ ও গ্রেফতার করতে না পারায় তাদের অব্যাহতির আবেদন করা হয়েছে। তারা হলেন, মোহাম্মদ আমজাদ, মো. তাওহীদ ইসলাম ও এইচ এম লোকমান হোসেন।

২০২১ সালের ৭ এপ্রিল সৈয়দ আদনান শান্ত নামে এক ব্যক্তি বাদী হয়ে মাওলানা রফিকুল ইসলামসহ পাঁচজনকে আসামি করে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেন। এরপর মাওলানা রফিকুল ইসলামকে তার গ্রামের বাড়ি থেকে আটক করে র‍্যাব।