| |
               

মূল পাতা রাজনীতি জামায়াত ধর্মের দোহাই দিয়ে নানাভাবে মিথ্যাচার করে : হানিফ


বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ

জামায়াত ধর্মের দোহাই দিয়ে নানাভাবে মিথ্যাচার করে : হানিফ


রহমত ডেস্ক     22 March, 2022     06:52 PM    


বিএনপি-জামায়াতের অপপ্রচারের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়ে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, জামায়াত ধর্মের দোহাই দিয়ে নানাভাবে মিথ্যাচার করে। তারা ধর্মকে অপব্যাখ্যা করে। আমাদের অল্পশিক্ষিত মানুষকে ধর্মান্ধ করার চেষ্টা করছে। তারা দেশের বিরুদ্ধে অতীতেও ষড়যন্ত্র করেছে এবং এখনো করছে। আর এদের দোসর বিএনপি।

আজ (২২ মার্চ)  মঙ্গলবার ধানমন্ডির একটি কনভেনশন হলে দেশের বিরুদ্ধে নানামুখী ষড়যন্ত্রের প্রতিবাদে এবং কৃত্রিম উপায়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য বৃদ্ধিকারী সিন্ডিকেটের শাস্তির দাবিতে বাংলাদেশ ইসলামী ঐক্যজোট আয়োজিত এক সুধী সম্মেলনে তিনি এসব কথা বলেন। ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিছবাহুর রহমান চৌধুরীর সভাপতিত্বে সম্মেলনে উপস্থিত ছিলেন, শফিউল ইসলাম মহিউদ্দিন এমপি, বাংলাদেশ প্রেস কাউন্সিলের সাবেক চেয়ারম্যান বিচারপতি মমতাজউদ্দিন আহমেদ, জমিয়াতুস সাহাবার প্রিন্সিপাল মাওলানা রুহুল আমীন খান ও উজানী মাদরাসার আবদুর রহমান প্রমুখ।

হানিফ বলেন, যুদ্ধবিধ্বস্ত স্বাধীন দেশকে গড়ে তোলার জন্য জাতির পিতা যখন কাজ শুরু করেছিলেন তখন থেকেই ষড়যন্ত্র শুরু হয়েছিলো। বঙ্গবন্ধুর সরকারকে উৎখাত করা, বিপর্যস্ত ও ব্যর্থ প্রমাণিত করার জন্য দেশে-বিদেশে চক্রান্ত হয়েছে। যার ফলে পঁচাত্তরে বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয়েছে। একাত্তরের সেই পরাজিত শক্তি এখনো সুযোগ পেলে ষড়যন্ত্রে লিপ্ত হয়। মেগা প্রজেক্টের নামে মেগা দুর্নীতি হচ্ছে’- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব বলার কারণ তারা দেশের উন্নয়ন করতে পারেনি। বিএনপি সরকারের উন্নয়ন চোখে দেখে না। যার কারণে প্রেস ক্লাবের সামনে বিএনপি নেতারা প্রতিদিন ভাঙা রেকর্ড বাজাচ্ছেন। ক্ষমতায় থাকতে একটা ভালো কাজ করতে পারেনি। হাওয়া ভবন, খাওয়া ভবন করে তারা লুটপাট আর মানুষ খুন করেছে। এছাড়া আর কিছু করতে পারেনি।

তিনি আরো বলেন, জামায়াতের সৃষ্টি হচ্ছে মৌলবাদীদের মাধ্যমে আর বিএনপির সৃষ্টি হয়েছে পাকিস্তানের গোয়েন্দাদের মাধ্যমে। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ছিলো পাকিস্তানিদের এজেন্ট। পঁচাত্তরে বঙ্গবন্ধুকে হত্যার পর রাষ্ট্রক্ষমতা দখল করে জিয়া যেসব কাজ করেছিলেন, তার প্রতিটি কর্মকান্ড ছিলো পাকিস্তানের পক্ষে। ষড়যন্ত্রকারীরা ষড়যন্ত্র করবে। আমরা তা দৃঢ়ভাবে মোকাবেলা করবো। আমাদের লক্ষ্য একটাই, বঙ্গবন্ধুর আমাদেরকে যে স্বপ্ন দেখিয়েছেন, সেই স্বপ্ন পূরণের লক্ষ্যে আমরা ক্ষুধা, দারিদ্রমুক্ত, অসাম্প্রদায়িক চেতনার একটা উন্নত আত্মমর্যাদাশীল দেশ গড়বো। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সকল ষড়যন্ত্র ভেদ করে, মোকাবেলা করেই আমরা দেশকে এগিয়ে নিয়ে যাবো।