| |
               

মূল পাতা রাজনীতি তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে: মান্না


মাহমুদুর রহমান মান্না (ফাইল ছবি)

তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে: মান্না


রহমত ডেস্ক     21 March, 2022     05:19 PM    


তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই নির্বাচন দিতে হবে বলে দাবি জানিয়েছেন নাগরিক ঐক্যের কেন্দ্রীয় কমিটির আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। তিনি বলেন, কোথাও গণতন্ত্র চর্চা নেই। গণতন্ত্র চর্চা করতে গেলে পথে পথে বাধা দেওয়া হচ্ছে। বর্তমান সরকারের অধীনে কোনো নির্বাচন না। নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই জাতীয় নির্বাচন দিতে হবে। দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে মানুষ আজ দিশেহারা। আয়ের সঙ্গে ব্যয়ের হিসাব মিলাতে পারছে না। বাম গণতন্ত্র ঐক্যজোট হরতালের ডাক দিয়েছিল, আমরা তার সমর্থন করেছি। বিএনপিসহ আমাদের জোটে যারা আছেন, তারা সবাই পৃথক পৃথক কর্মসূচি ঘোষণা করছেন।

সোমাবার (২১ মার্চ) দুপুরে বগুড়া শিবগঞ্জ উপজেলার আটমুল ইউনিয়নের নাগরিক ঐক্যের সম্মেলনে প্রধান অতিথি হিসেবে যোগদানকালে জেলা সদরের মাটিডালি এলাকায় এক পথসভায় তিনি এসব কথা বলেন। এর আগে একটি রেস্টুরেন্টে নাগরিক ঐক্যের নেতাকর্মীদের সঙ্গে এক বর্ধিত সভায় মিলিত হলে সেখানে বাধার কারণে বর্ধিত সভা করতে পারেননি। পরে তিনি রেস্টেুরেন্টের সামনের সড়কে এসে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। 

তিনি অভিযোগের সুরে বলেন, দুপুরে খাওয়ার জন্য হোটেলে এসেছি। তাতেও বাধা। আমাকে হোটেল থেকে বের করে দেওয়া হয়েছে। ফলে রাস্তায় এসে আপনাদের সঙ্গে কথা বলতে হচ্ছে। তিনি বলেন, শিবগঞ্জ উপজেলার আটমুল ইউনিয়নের নাগরিক ঐক্যের সম্মেলনে পুলিশ দিয়ে ঘিরে রাখা হয়েছে। হয়তো সেখানেও বাধা প্রদান করা হতে পারে। এমনকি সেখানে সম্মেলনও করতে দেওয়া নাও হতে পারে। কিন্তু কথা তো বলতেই হবে। কথা বলার অধিকার আছে।