| |
               

মূল পাতা জাতীয় বাংলাদেশ সফর করতে চান বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী


বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড.আব্দুল লতিফ বিন রাশিদ আল জায়ানী

বাংলাদেশ সফর করতে চান বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী


রহমত ডেস্ক     21 March, 2022     06:58 PM    


বাংলাদেশ সফরে আগ্রহ প্রকাশ করেছেন বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী ড.আব্দুল লতিফ বিন রাশিদ আল জায়ানী। পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী রবিবার (২০ মার্চ) বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত নজরুল ইসলাম বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে তিনি এ আগ্রহ প্রকাশ করেন। এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য দিয়েছে বাংলাদেশ দূতাবাস।

প্রেস বিজ্ঞপ্তিত থেকে জানা যায় সাক্ষাতে  বাহরাইনের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশ ও বাহারাইন-এর মধ্যকার দ্বিপাক্ষিক সম্পর্ক বৃদ্ধির গুরুত্ব তুলে ধরেন। পাশাপাশি পররাষ্ট্রমন্ত্রী আব্দুল মোমেন কর্তৃক ডিসেম্বর ২০২১ সালে প্রেরিত ঢাকা সফরের আমন্ত্রণেরর বিষয়টি স্মরণ করিয়ে দেন। সাথে তাকে আমন্ত্রণপত্রের একটি কপি আবারও হস্তান্তর করেন। 

বাহরাইনের পররাষ্ট্র মন্ত্রী বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রীর আমন্ত্রণ পত্রটি আন্তরিকভাবে গ্রহণ করেন এবং শিঘ্রই ঢাকা সফরের আগ্রহ প্রকাশ করেন।

বাংলাদেশের রাষ্ট্রদূত কোভিড-১৯ মোকাবিলায় বাংলাদেশ সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রম বাহরাইন পররাষ্ট্রমন্ত্রীকে অবহিত করেন এবং বাহরাইন সরকার কর্তৃক গৃহীত বিভিন্ন কার্যক্রমের প্রশংসা করেন। 

করোনা পূর্ববর্তী সময়ে দেশে গিয়ে ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়া প্রায় ১০০০ প্রবাসীদের বাহরাইনে ফিরে আসতে পারছে না উল্লেখ করে রাষ্ট্রদূত বলেন, ‘এ বিষয়ে বাহরাইন সরকারের প্রাসঙ্গিক সকল কর্তৃপক্ষের কাছে একাধিকবার ভিসার মেয়াদ উত্তীর্ণ হওয়া প্রবাসীদের তালিকা প্রেরণ করা হয়েছে কিন্তু বিষয়টি এখনো সুরাহা হয়নি।’ তিনি আটকে পড়া এ সকল প্রবাসীদের  বাহরাইনে ফিরিয়ে আনতে বাহরাইনের বাদশাহর সদয় বিবেচনার জন্য অনুরোধ করেন। পররাষ্ট্রমন্ত্রী এই বিষয়টি নিয়ে যথাযথ কর্তৃপক্ষের সাথে যোগাযোগের মাধ্যমে ফলপ্রসূ সিদ্ধান্তের আশ্বাস প্রদান করেন।